ট্রাক চালককে মারধরের প্রতিবাদে তিন ঘন্টা বন্ধ মহাসড়ক

চাঁপাইনবাবগঞ্জের বারঘোরিয়া এলাকায় বৃহস্পতিবার এক ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালতে দায়িত্বরত আনসার সদস্যের মারধরের প্রতিবাদে শ্রমিকদের অবরোধের কারণে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ রুটে ৩ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। শ্রমিকরা বারঘোরিয়ায় এলোপাতাগিভাবে ট্রাক রেখে মহাসড়ক বন্ধ করে দেয়ায় আটকা পড়ে কয়েক শ পণ্যবাহী ট্রাক। 
পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যা পৌনে ৬ টার দিকে বারঘোরিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতে দায়িত্বরত এক আনসার সদস্য মুকুল হোসেন নামে এক ট্রাক চালককে মারধর করেন। এর প্রতিবাদে শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে সড়কে ট্রাক রেখে সড়ক অবরোধ করে। মারধরের শিকার চালক মুকুল হোসেন জানান, বারঘোরিয়ায় একজন আনসার সদস্য তাকে ট্রাক সাইড করা সংকেত দেন। সংকেত পেয়ে তিনি সাইড নিতে গিয়ে একটু দুরে চলে যান। এ জন্য ওই আনসার সদস্য তাকে গালিগালাজ করে এবং এক পর্যায়ে মারধর করে। তার ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য কাগজপত্র থাকার পরও মারধর করে।
এ ঘটনার খবর শ্রমিকদের মঘ্যে ছড়িয়ে পড়লে তারা বিক্ষুব্ধ হয়ে উঠে। মহাসড়কে এলোপাতাড়িভাবে ট্রাক রেখে সোনামসজিদ স্থল বন্দর রুটে যান চলাচল বন্ধ করে দেয়। শ্রমিকদের এই অবরোধের কারণে দুইদিকে কয়েক শ’ ট্রাক আটকা পড়ে। সৃষ্টি হয় দীর্ঘ যানযট।
চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক হুমায়ন কবির জানান, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম বৈঠকে বসে বিষয়টি নিস্পত্তি করার জন্য শ্রমিক নেতাদের অনুরোধ করলে। রাতেই একটি সমঝোতা বৈঠক হয়। রাত ৯টার দিকে সমঝোতা হলে অবরোধ তুলে নেয়া হয়। স্বাভাবিক হয় যান চলাচল।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০২-১৬