দায়িত্ব পালনে অবহেলার দায়ে নাচোল থানার এসআই পারভেজ ক্লোজড

দায়িত্ব পালনে অবহেলার কারণে নাচোল থানার এসআই তৌফিক পারভেজকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। নাচোল থানার অফিসার ইনচার্জ তদন্ত ফাছিরুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত  করেছেন।
জানা গেছে, গত শ্রক্রবার সকালে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের আলীশাহপুর গ্রামের  মাদ্রাসা পড়–য়া দুই শিশু শাহাদাৎ (১২) ও ওসমানকে (১৩) অপহরণ করে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এর মধ্যে অপহরণকারীদের হাত থেকে কৌশলে শাহাদাৎ পালিয়ে বাড়ি ফিরতে সক্ষম হয়। এ ঘটনায় অপহৃত ওসমানের বাবা নাচোল থানায় অপহরণ মামলা ও রাজশাহী র‌্যাব-৫ এ অভিযোগ দায়ের করেন। র‌্যাব-৫ মোবাইল নম্বর ট্র্যাক করে পাবনার চাটমোহরে অপহরণকারীদের অবস্থান জানতে পেরে তারা পাবনা র‌্যাব-১২কে শিশুটিকে উদ্ধারের অনুরোধ করেন।

পুলিশ সূত্র জানায়, অপহরণের ঘটনায় নাচোল থানার অফিসার ইনচার্জ এসআই পারভেজকে শিশুটিকে উদ্ধারের দায়িত্ব দেন। কিন্তু এসআই পারভেজ পাবনার চাটমোহরে গিয়ে উদ্ধার কাজে অংশ না নিয়ে প্রথমে তার নিজবাড়ি ঈশ্বরদী যান। পরে সেখান থেকে পাবনা গেলেও দায়িত্ব পালন না করে নাচোল চলে আসেন তিনি। এ ঘটনায় র‌্যাব-১২ ও অপহৃত শিশুর পরিবার নাচোল থানার অফিসার ইনচার্জকে বিষয়টি অবহিত করলে তিনি তার পরিবর্তে এসআই গৌতম সরকারকে পাবনা পাঠান। গত মঙ্গলবার পাবনা জেলার চাটমোহর রেলবাজার এলাকা থেকে র‌্যাব-১২ ও পুলিশ শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে আটক করে।
অপহরণের ঘটনায় দায়িত্বপ্রাপ্ত এসআই পারভেজের দায়িত্বে অবহেলার বিষয়টি বিভাগীয় পুলিশ পর্যন্ত গড়ায় এবং এ ঘটনায় জেলা পুলিশ সুপার গত বুধবার এসআই পারভেজকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে ক্লোজড করার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।
এ বিষয়ে জানার জন্য এসআই পারভেজের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
নাচোল থানার অফিসার ইনচার্জ তদন্ত ফাছিরুদ্দিন জানান, পুলিশ সুপারের নির্দেশে এসআই পারভেজকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশ লাইনে আছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ১১-০২-১৬

,