নাচোলে অপহরণ হওয়া শিশু উদ্ধার > দুই অপহরণকারীকে পাবনা থেকে গ্রেফতার করল র‌্যাব

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে অপহৃত শিশু ওসমানকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর একটি দল। গ্রেফতারকৃতরা হলোÑ রাজু ও মহরম হোসেন। মঙ্গলবার বিকেল ৩টায় পাবনার চাটমোহর উপজেলার রেলবাজার থেকে ওসমানকে উদ্ধারসহ তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৫ এর সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নেয়া নাচোল থানার সেকেন্ড অফিসার গৌতম সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ-গোমস্তাপুর সড়কের খলসি নামক স্থান থেকে আত্মীয়তার সম্পর্ক স্থাপন করে মাদ্রাসা পড়–য়া দুই শিশু ফতেপুর ইউনিয়নের আলী সাহাপুর গ্রামের কাজী নজরুল ইসলামের ছেলে শাহাদাৎ (১২) ও একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওসমানকে (১৩) অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। এর মধ্যে অপহরণকারীদের হাত থেকে কৌশলে শাহাদাৎ পালিয়ে বাড়ি ফিরতে সক্ষম হয়। এ ঘটনায় ওসমানের বাবা নাচোল থানায় একটি অপহরণ মামলা এবং রাজশাহী র‌্যাব-৫ এর কাছে অভিযোগ দায়ের করেন।
গত শনিবার থেকে র‌্যাব অপহরণকারীদের মোবাইল নম্বর ট্র্যাক করে তাদের অবস্থান জানার চেষ্টা চালায়। অবস্থান নিশ্চিত হওয়ার পর আজ মঙ্গলবার বিকেল ৩টায় র‌্যাব-৫ এর পাবনা জোনের এএসপি আবদুল হাইয়ের নেতৃত্বে র‌্যাব-পুলিশের একটি দল চাটমোহর উপজেলার রেলবাজার থেকে দুই অপহরণকারীকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছে থাকা শিশু ওসমানকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত দুই অপহরণকারী হলোÑ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর গ্রামের আবুল কাসেম মালিথার ছেলে রাজু (২৩) ও পাবনার চাটমোহর উপজেলার মহরমখালি গ্রামের আবদুল করিমের ছেলে মহরম হোসেন (৩০)।
অপহরণকারীদের পাবনা র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সূত্রে জানা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৯-০২-১৬

,