দিনব্যাপী মানবাধিকার সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বি.এম.এস.এফ) উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ মানবাধিকার সাংবাদিকতা বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মিলনায়তনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট,ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার ২৫ জন সংবাদকর্মী প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টুর সভাপতিত্বে  বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া, পৌর মেয়র আব্দুল মতিন। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব ও নির্বাহী পরিচালক খায়রুজ্জামান কামাল এবং ফোরাম সদস্য ও দ্য এশিয়ান এইজ এর বিশেষ প্রতিনিধি সালিম সামাদ। অনুষ্ঠানটি সঞ্চালণা করেন ফোরামের চাঁপাইনবাবগঞ্জ সমন্বয়কারী জেষ্ঠ্য সাংবাদিক আনোয়ার হোসেন দিলু।
প্রশিক্ষনে জাতিসংঘ ঘোষিত সার্বজনিন মানবাধিকার সনদ,নারী অধিকার সনদ ও শিশু অধিকার সনদ বিষয়ে সুনির্দিস্ট ধারণা প্রদান করা হয় এবং এ বিষযগুলিতে সাংবাদিকদের করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। প্রশিক্ষণে মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা নিয়েও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রশিক্ষকগণ। অর্থ মন্ত্রনালয়ের অর্থায়নে ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বি.এন.এফ) এর সহযোগিতায় প্রশিক্ষন শেষে সনদ বিতরণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০২-১৬