বর্ণিল আয়োজনে জেলাজুড়ে বসন্তকে বরণ

বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জ বসন্ত বরণ উদযাপন করেছে বিভিন্ন সংগঠন। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০ টায় দিকে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে থেকে বন্ধুসভার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শহরের বিভিন্ন স্থান ঘুরে এসে পুনরায় মুক্তমঞ্চে এসে সাংস্কৃতিক অনুষ্ঠান করে। সাংস্কৃতিক অনুষ্ঠানে কোরাশ গান পরিবেশন করেন বন্ধুসভার শাহজাহান প্রামাণিক, প্রকাশ বাবু, বিজন ঘোষ, শহিদুল ইসলাম, আবু রিক্তিকা, দিনা আক্তার, সুমন আলী প্রমূখ। কবিতা আবৃত্তি করে মায়িশা ফারজানা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার সহ-সভাপতি আলী উজ্জামান নূর।
বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগার চত্বরে কিংসুক পরিষদের উদ্যোগে ১লা ফাল্গুন উপলক্ষে কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদীচী শিল্পী গোষ্ঠী বিকেলে উদিচি চত্ত্বরে বসন্ত বরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এ ছাড়াও জেলায় বিভিন্ন স্থানে বসন্ত বরণ অনুষ্ঠানের খবর পাওয়া গেছে।









গোমস্তাপুর
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, গোমস্তাপুর উপজেলাররহনপুর ইউসুফ আলী কলেজের বাংলা বিভাগের উদ্যেগে বসন্ত উৎসব পালিত হচ্ছে। এ উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।
বাংলা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম। বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মকবুল ইসলাম, প্রভাষক রাকিব হোসেন, ছাত্র নাজিম উদ্দিনসহ অন্যরা।
অধ্যক্ষ মনিরুল ইসলাম বলেন, কালের বির্বতনে হারিয়ে যাচ্ছে বাঙ্গালী জাতির ঐতিহ্য এই বসন্ত উৎসব। ছাত্র-ছাত্রীদের মাঝে বসন্তের গুরুত্ব বুঝাতে তাদের এই আয়োজন। পরে কলেজ ক্যাম্পাসের বটতলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০২-১৬

,