ভুয়া ম্যাজিষ্ট্রেট থেকে ভুয়া স্যানেটারি ইন্সপেক্টর > সেই রাকিব আবারও আটক

ওই দিনের ঘটনাটি ছিল বুধবার রাতের। এই দিনের ঘটনাটিও বুধবার রাতের। প্রতারণার ধরণ ও প্রতারক একই, শুধু যায়গা আর পদবীর পরিবর্তন। গত বছরের সেপ্টেম্বর মাসে ভুয়া ম্যাজিস্ট্রেট হিসেবে শিবগঞ্জের খাসেরহাটে ধরা পরা আনোয়ার হোসেন ওরফে রাকিব এবার ভুয়া স্যানেটারি ইন্সপেক্টর হিসেবে ধরা পড়েছে নাচোলের সোনাইচন্ডি হাটে।
নাচোল থানার ওসি ফাছির উদ্দীন জানান,  গত বুধবার রাত সাড়ে ৯ টার দিকে নাচোল উপজেলার সোনাইচন্ডি হাটে স্যানিটারী ইন্সপেক্টর পরিচয় দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের আব্দুল বাসেদের ছেলে আনোয়ার হোসেন ওরফে রাকিব(৩০) বিভিন্ন দোকানে গিয়ে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে মামলা দায়ের করার হুমকি প্রদান করে। এতে স্থানীয়দের সন্দেহ হলে তারা কৌশলে তাকে আটক করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে নাচোল থানার এএসআই হিরক কুমার ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিবের কথাবার্তায় অসংলগ্নতা পেলে তাকে আটক করে থানায় নিয়ে আসে।
পুলিশ জানায়, আটক রাকিবকে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে সে নিজের দোষ স্বীকার করে এবং  আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সরকার অসিম কুমার প্রতারণার দায়ে তাকে ২১ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এক সময়ে ‘উমেদার’ (অলিখিত কর্মচারী) আনোয়ার হোসেন রাকিব (২৫) গত বছরের ২ সেপ্টেম্বর ‘ম্যাজিষ্ট্রেট’ সেজে প্রতারণা করতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাটে পাসপোর্টসহ স্থানীয় জনতার হাতে ধরা পড়ে। জনতার হাতে ধরা পড়ার পর বৃহস্পতিবার তাকে তুলে দেয়া হয় পুলিশের হাতে। বিনোদপুরের খাসেরহাটে বিভিন্ন খাবার হোটেলের দোকানে নিজকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে মালামাল খারাপ রয়েছে বলে ২ থেকে ৫  হাজার টাকা জরিমানা আদায় করার সময় জনতা তাকে আটক করেছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ ও নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৭-০১-১৬

,