নির্বাচন কমিশন চাইলে পৌর নির্বাচনে বিজিবি মোতায়েন > চাঁপাইনবাবগঞ্জে এসে বললেন বিজিবি মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ পিএসসি বলেছেন, বিগত নির্বাচনেও বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করতে বিজিবি কাজ করেছে। নির্বাচন কমিশন চাইলে আগামী পৌরসভা নির্বাচনেও বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে বিজিবি কাজ করবে। তবে, পৌরসভা নির্বাচন নিয়ে এখনও নির্বাচন কমিশন থেকে তেমন কিছু বলা হয়নি। তিনি বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে নবগঠিত ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের একথা বলেন।
দুপুরে বিজিবি মহাপরিচালক চাঁপাইনবাবগঞ্জস্থ ৯ ব্যাটালিয়ন সদর দপ্তরে আসেন এবং পতাকা উত্তোলনের মাধ্যমে নতুন ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন বিজিবি’র উত্তর পশ্চিম রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, বিজিবি’র রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল কেএম ফেরদাউসুল শাহাব, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আল মামুন, বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক আহমেদ জুনাইদ আলম খান।
উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক বলেন, বিগত ২শ ২০ বছর ধরে বিজিবি নিষ্ঠার সঙ্গে পালন করে আসছে। তাদের উপর অর্পিত বৈধ ৫টি দায়িত্বের অংশ হিসেবে বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে। বেসামরিক প্রশাসন যতদিন চাইবে বিজিবি তাদের সঙ্গে থেকে আভ্যন্তরিন আইন শৃংখলা উন্নয়নে কাজ করে যাবে।
মেজর জেনারেল আজিজ বলেন, ‘ চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী অঞ্চলের অনেক সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়া নেই। নেই রাস্তাও। এ প্রেক্ষাপটে সীমান্তে টহলের মাত্রা বৃদ্ধি করলে সীমান্তে চোরাচালানসহ অন্যান্য অপরাধ কমে আসবে’। তিনি নতুন ব্যাটালিয়নের সংশ্লিষ্টদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১২-১৫