চার পৌরসভায় ২৩ জন মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল > স্বতন্ত্র’র আড়ালে জামায়াত > আছে বিদ্রোহী প্রার্থীও

চাঁপাইনবাবগঞ্জের চারটি পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষদিনে বৃহস্পতিবার রেকর্ড সংখ্যক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। দলীয় মনোনয়ন প্রাপ্তদের পাশাপাশি দাখিলের তালিকায় বিদ্রোহী প্রার্থীও রয়েছে। স্বতন্ত্র প্রার্থীর আড়ালে আছেন জামায়াতের প্রার্থী। উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্ব স্ব প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেন। তবে, বেশ কয়েকজন জামায়াত নেতা তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রতিনিধির মাধ্যমে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র নিজস্ব প্রতিবেদক আসাদুল্লাহ আসাদ, সফিকুল ইসলাম সফিক, আব্দুস সালাম তালুকদার ও জোহরুল ইসলাম জানান, সকাল থেকে চার পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসারের কার্যালয়ে মেয়ার ও কাউন্সিলর প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র দাখিলে আসা প্রার্থীদের অনেকেই তাদের ব্যাপক সংখ্যক কর্মী সমর্থক নিয়ে মনোনয়ন পত্র দাখিল করতে আসেন। রির্টানিং অফিসারদের কার্যালয়ের সামনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ব্যাপক সংখ্যক কর্মী সমর্থক থাকলেও কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৮৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। মেয়র পদে যারা মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সামিউল হক লিটন, বিএনপি মনোনীত প্রার্থী অধ্যাপক আতাউর রহমান, জাসদ মনোনীত প্রার্থী মানিরুজ্জামান মনির, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শাহজাহান আলী, স্বতন্ত্র অধ্যাপক নজরুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর), স্বতন্ত্র প্রার্থী মাওলানা আব্দুল মতিন (বিএনপি নেতা ও বর্তমান মেয়র), স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ খান সিনা ( বিএনপি নেতা) ও স্বতন্ত্র প্রার্থী আব্দুস সবুর ( জামায়াত নেতা)।
সূত্র জানিয়েছে, জেলা জামায়াতের আমীর নজরুল ইসলাম জামায়াতের প্রার্থী হলেও ছায়া প্রার্থী হিসেবে আব্দুস সবুরকে দাঁড় করানো হয়েছে। বিএনপি’র বিদ্রোহী প্রার্থী হিসেবে মাওলানা আব্দুল মতিন ও শাহনেওয়াজ খান সিনা প্রার্থী হয়েছেন। বিএনপি’র মনোনয়ন বঞ্ছিত মাওলানা মতিনের অভিযোগ, বিএনপি নেতা হারুন-পাপিয়া’র অপতৎপরতার কারণে তিনি দলীয় মনোনয়ন থেকে বঞ্ছিত হয়েছে।  তবে বিএনপি’র পক্ষ থেকে বলা হয়েছে অভিযোগ অবান্তর এবং শাহনেওয়াজ খান সিনা ইতোপুর্বে চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপি’র সভাপতির কাছে লিখিতভাবে বিএনপি’র সকল পদ থেকে অব্যাহতি নিয়েছেন। এ ব্যাপারে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ বলেন, ‘ এসব বিষয়ে মন্তব্য করতে চাচ্ছিনা। সিনা বিএনপি থেকে নিজেই অব্যাহতি নিয়েছেন। কাজেই তারতো বিএনপি’র নাম ব্যবহারের আর কোন সুযোগ নেই’। তবে শাহনেওয়াজ খান সিনা বলেন,  আমি দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে পৌর বিএনপি’র সভাপতির কাছে পত্র দিয়েছিলাম। দল থেকে পদত্যাগ করিনি। আর আমাকে অব্যাহতি চাওয়ার পর দলীয়ভাবে এখন পর্যন্ত কোন সিদ্ধান্তও জানানো হয়নি’।

শিবগঞ্জ পৌরসভা
শিবগঞ্জ পৌরসভা পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার শহিদুল ইসলামের কাছে সকাল থেকে মনোনয়ন পত্র গ্রহন করা হয়। এখানে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ময়েন খান, বিএনপি মনোনীত প্রার্থী সফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী জাফর আলী (জামায়াত নেতা), স্বতন্ত্র প্রার্থী কারিবুল হক রাজিন ( শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক), স্বতন্ত্র প্রার্থী ইমানী আলী ( শিবগঞ্জ পৌর আাওয়ামীলীগের সহ-সভাপতি) মনোনয়ন পত্র দাখিল করেন।
শিবগঞ্জ পৌরসভায় আওয়ামীলীগের দু’জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এরমধ্যে কারিবুল হক রাজিন আগে থেকে আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে মাঠে থাকলেও শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন দৌড়ে পিছিয়ে পড়েন। দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি প্রার্থী হন। একই পথ ধরেন বর্তমান ভারপ্রাপ্ত মেয়র ও আওয়ামীলীগ নেতা ইমানী আলী।
শিবগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

নাচোল পৌরসভা

নাচোল উপজেলা পরিষদ কার্যালয়ে নাচোল পৌরসভার রির্টানিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী  আব্দুর রশিদ খান ঝালু, বিএনপি মনোনীত প্রার্থী মোঃ কামরুজ্জামান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী  তোহিদুল ইসলাম শাহিন, স্বতন্ত্র প্রার্থী আমানুল্লাহ আল মাসুদ, স্বতন্ত্র প্রার্থী আসলাম হোসেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক চৌধুরী (বর্তমান মেয়র ও এক সময়ের জাতীয় পার্টি নেতা), স্বতন্ত্র রফিকুল ইসলাম ( জামায়াত নেতা)।
নাচোল পৌরসভায় কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

রহনপুর পৌরসভা
রহনপুর পৌরসভা নির্বাচনে কম সংখ্যক মেয়র প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এখানে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস, বিএনপি মনোনীত প্রার্থী তারিক আহমে, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান (জামায়াত নেতা)।
রহনপুর পৌরসভা কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেন।


















চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১২-১৫

, , ,