জাপানি নাগরিক হত্যার তিন সন্দেহভাজন আসামীর রিমান্ড শুনানী মঙ্গলবার


র‌্যাবের হাতে চাঁপাইনবাবগঞ্জে আটক জাপানি নাগরিক হোঁসিও কুনিও হত্যার তিন সন্দেভাজন আসামীর ৭দিনের রিমান্ড চেয়ে রোববার আদালতে আবেদন করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ক অঞ্চলের) আদালতে র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলায় পুলিশ এই রিমান্ড আবেদন করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ পরিদর্শক কামরুল ইসলাম জানান, রিমান্ড চেয়ে পুলিশের করা আবেদনটি রোববার আদালতের কার্যতালিকাভুক্ত হয়েছে। মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারীর আদালতে রিমান্ড আবেদনের শুনানী অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি টহল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সাতনইল ও বিদিরপুর এলাকায় পৃথক দু’টি অভিযান থেকে রংপুর কোতোয়ালী থানার শালবন শাহীপাড়া গ্রামের মোঃ হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন (২৫), সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন রুবেল ওরফে কালা রুবেল (২৭)ও শালবন মিস্ত্রিপাড়ার বাবুল চন্দ্র বর্মণের ছেলে কাজল চন্দ্র বর্মণ ওরফে ভর্সা কাজল (২৫) কে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি রিভলবার, একটি ম্যাগাজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
আটকের পর রাজিব, রুবেল ও কাজলকে চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে গণমাধ্যমকে র‌্যাব জানায়, জাপানি নাগরিক হোঁসিও কুনিও হত্যার পর থেকে তারা চাঁপাইনবাবগঞ্জসহ বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল।
শুক্রবার তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সোপার্দ করে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। র‌্যাবের দায়ের করা ওই মামলায় পুলিশ তাদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১১-১৫