আন্ডার প্যান্টে সেলফোন আর পরচুলা’র নিচে হেডফোন > অতঃপর ধরাখেয়ে পরীক্ষার্থীর একবছরের কারাদন্ড

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা কেন্দ্রে পরচুলা’র আড়ালে মোবাইল ফোনের সঙ্গে তার সংযুক্ত করে ডিভাইস নিয়ে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এক পরীক্ষার্থীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত পরীক্ষার্থী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গোহালবাড়ি ইউনিয়নের তৈয়ব আলীর ছেলে মুরশালিন (২৫)। শুক্রবার ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের শাহনেয়ামতুল্লাহ ডিগ্রী কলেজ কেন্দ্রে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রামকৃষ্ণ বর্মণ জানান, সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের শহনেয়ামতুল্লা কলেজ কেন্দ্রে মুরশালিন অভিনব কায়দায় তার পরনের আন্ডার প্যান্টের ভেতর সেলফোন রেখে ফোনের সঙ্গে তার যুক্ত করে একটি ডিভাইস মাথার পরচুলা’র আড়ালে পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ সময় সে সেলফোনের মাধ্যমে বাইরে থেকে উত্তর জেনে নিয়ে উত্তরপত্র পুরণ করছিল।
তিনি জানান, পরীক্ষার আবেদনের সময় দেয়া তার ছবির সঙ্গে চেহারার মিল না হলে এবং মাথার পরচুলা দেখে সন্দেহ হলে তাকে তল্লাশী চালিয়ে মোবাইল ফোন ও ডিভাইস উদ্ধার করা হয়।
তিনি বলেন, ‘ এ এক অভিনব পন্থা। মাথায় পুরোনো দিনের সিনেমার নায়কদের মত চুল দেখেই আমাদের সন্দেহ হয়। প্রথমে তাকে তল্লাশী চালানোর সময় প্যান্টের পকেটের ভেতর পরীক্ষা করে কোন কিছু পাওয়া যায়নি। এর বেশী তো তল্লাশী চালানো যায়না। কিন্তু পরচুলা’র আড়ালে তারের অস্তিত্ব দেখে তল্লাশী চালাতে গিয়ে দেখা যায় সেলফোন আছে আন্ডার প্যান্টের ভেতরে’।
পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপার্দ করা হলে আদালতের বিচারক মুরশালিনকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারাগারে পাঠায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-১০-১৫

,