ঘোড়দৌড়কে ঘিরে ধাইনগরে একজন নিহত হওয়ার ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগরে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের আয়োজনে ঘোরদৌরকে কেন্দ্র করে সংঘর্ষের সময় আহত হয়ে নজরুল ইসলাম মারা যাওয়ার ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। উত্তেজনাকর পরিস্থিতির মুখে সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।
বৃহস্পতিাবর স্থানীয় আওয়ামীলীগের দু’ গ্রুপের মধ্যে সংঘর্ষ হলে মারা যায় স্থানীয় বিএনপি নেতা নজরুল ইসলাম। পুলিশের দাবি ককটেলের আওয়াজে ‘হার্ট এ্যাটাকে’ মারা গেছেন নজরুল।
স্থানীয়রা জানায়, ঘোড়দৌড়কে কেন্দ্র করে ধাইনগর ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক বাক্কারের লোকজন এবং আশরাফুল ইসলাম গ্রুপের লোকজনের মধ্যে বৃহষ্পতিবার সংঘর্ষ শুরু হলে নাককাটিতলার ভাদুবাজার এলাকায় উভয় গ্রুপ বেশ কিছু ককটেলের বিষ্ফোরণ ঘটায়। এসময় নজরুল ইসলাম দৌড়ে পালাতে গিয়ে তার কাছেই ককটেল বিষ্ফোরণ ঘটলে ককটেলের বিকট শব্দে অসুস্থ হয়ে যায়। আহত নজরুলকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ৮টার দিকে সে মারা যায়। এলাকাবাসী জানিয়েছে, নজরুলের হাতের ১ টি স্থানে আঘাতের চিন্হ ছাড়া কোথাও কোন আঘাতের চিন্হ দেখা যায়নি।
সংঘর্ষের কারণে পালাতে গিয়ে আহত হয়ে নজরুল মারা গেলেও পুলিশ বলছে ‘হার্ট এ্যাটাকে’ মারা গেছেন নজরুল। চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার বশির আহম্মেদ পিপিএম বলেন, ‘নিহত ব্যক্তি সংঘর্ষে মারা যায়নি। ককটেলের আওয়াজ শুনে দৌড়ে পালাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে’।
শিবগঞ্জ থানার ডিউটি অফিসার শ্যামল জানান, বৃহষ্পতিবার রাতের ঘটনায় যেহেতু নজরুল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন এবং পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না করায় পুলিশ এশটি সাধারণ ডাইরি করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০২-১০-১৫

,