দলীয় এমপি’র ভয়ভীতির কারণে মুলতবি সভা ডাকতে পারছেনা শিবগঞ্জ পৌর আওয়ামীলীগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য গোলাম রাব্বানীর ভয়ভীতির কারণে পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণের মূলতবি সভা ডাকতে পারছেনা খোদ আওয়ামীলীগই। শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতির অভিযোগ এমপি ও তার লোকজনের অনবরত ভয়ভীতির কারণে শিবগঞ্জে তৃণমুলের কর্মীদের নিয়ে সভা করার পরিবেশেই নেই। হামলার ভয়ে কর্মীরা কোনঠাসা হয়ে আছে।  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী ঘোষণাকে একতরফা উল্লেখ করে এর প্রতিবাদে সোমবার সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করা হয়।
সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের ব্যনারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইমানী আলী ও গোলাম কিবরিয়া।
সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের দলীয় মেয়র প্রার্থী নির্ধারণের লক্ষে সভা পৌর এলাকায় নির্ধারণ না করে কৌশলে কানসাট ইউনিয়নে সংসদ সদস্যের বাড়ির পার্শ্বে আহবান করা হয়। সংসদ সদস্য গোলাম রব্বানী পৌর আওয়ামলীগের নেতাদের প্রভাবান্বিত করে কানসাট ইউনিয়নের পুকুরিয়াস্থ শেখ রাসেল মিলনায়তনে গত ৮ অক্টোবর সভা আহবান করে।
সংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, পৌর সভার ৯টি ওয়ার্ডের ৫১ জন করে সর্বমোট ৪ শ ৫৯ জন তৃণমূল নেতাকর্মীর মতামতের প্রেক্ষিতে নির্ধারণের কথা থাকলেও সংসদ সদস্য তার পচ্ছন্দের প্রার্থীর লোকজনকে দিয়ে আগে থেকেই মিলনায়তন ভর্তি করে ফেলে। তৃণমূলের নেতাকর্মীর পরামর্শ ছাড়াই এবং দলীয় গঠনতন্ত্র অনুসারণ না করে সংসদ সদস্য গোলাম রাব্বানী অবৈধভাবে তার পছন্দের ব্যক্তিকে পৌর মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেন।
তারা অভিযোগ করেন, ওই দিনের সভাস্থলে শিবগঞ্জ পৌর বিএনপি’র সদস্য আতাউর রহমান চেতু ও ৮ নম্বর ওয়ার্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিন্নাতুন রহমানসহ বিএনপি জামায়াতের সন্ত্রাসীদের নিয়ে অন্যান্য মনোনয়ন প্রত্যাশিদের কর্মীদের উপর হামলা চালিয়ে তাদেরকে সভা থেকে তাড়িয়ে দেয়া হয়। পরে এককভাবে শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকে দলীয় প্রার্থী ঘোষণা করা।
সাংবাদিক সম্মেলনে শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল অভিযোগ করে বলেন, ‘ পূর্বপরিকল্পনা অনুযায়ী লাঠিসোঠা নিয়ে তৃণমূলের কর্মীদের উপর হামলা করে যখন তাদেরকে আহত করা হয় তখন আমি ওই সভা মুলতবি ঘোষণা করে ওই সভাস্থল ত্যাগ করি’। তিনি বলেন, ‘ সংসদ সদস্য গোলাম রাব্বানীকে বারবার নিরপেক্ষ থাকার অনুরোধ করার পরেও তিনি নিরপেক্ষ না থেকে অসাংগঠনিক কাজ করছেন । এমপি’র অনবরত হুমকী ধামকী দেয়ার কারণে আমরা মূলতবি সভা করতে পারছিনা। বাধ্য হয়ে জেলা আওয়ামলীগের নেতৃবৃন্দেও স্মরনাপন্ন হয়েছি’।
তারা গঠনতান্ত্রিকভাবে শিবগঞ্জ পৌর মেয়র প্রার্থী চুড়ান্ত করার দাবি জানান।
এদিকে, শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ তৃণমূলের সমর্থন পাবেননা বুঝতে পেরে সভা শুরুর আগেই হট্টগোল তৈরী আতিকুল ইসলাম টুটুল সভা ত্যাগ করে চলে যান’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১০-১৫