চিকিৎসার জন্য সাংবাদিক সৈয়দ নাজাত হোসেন ভারতে গেছেন

চাঁপাইনবাবগঞ্জের অধুনালুপ্ত সাপ্তাহিক নবাবগঞ্জ বার্তা ও দৈনিক নবাব’র সম্পাদক বিশিষ্ট গীতিকার, নাট্যকার, কবি-ছড়াকার সৈয়দ নাজাত হোসেন লিভার সিরোশিসে আক্রান্ত  হয়ে উন্নত চিকিৎসার জন্য বুধবার ভারত গেছেন। সকালে তিনি বিমানযোগে ভারত যান।
সৈয়দ নাজাত হোসেনের পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি সুস্থ্যভাবে ভারতের কোলকাতা পৌচেছেন। বুধবার রাতে চিকিৎসকের সঙ্গে সাক্ষাত হওয়ার কথা রয়েছে।
চ্যানেল আইয়ের সাবেক চাঁপাইনাবগঞ্জ জেলা প্রতিনিধি সৈয়দ নাজাত হোসেন প্রায় ৪০ বছর ধরে সাংবাদিকতার পাশাপাশি তিনি নাট্যকার,গীতিকার ও পান্ড্রলিপির রচয়িতা হিসাবে খ্যাতি অর্জন করেন।  ২০০৮ সালে দেশের সেরা ৭ সাংবাদিকের একজন হিসেবে তিনি সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি’র কাছ থেকেও পুরস্কৃত হয়েছেন। গত ৯ অক্টোবর তিনি শিশু সাহিত্য বিষয়ক ক্যাটাগরিতে ‘হাত ঝুম ঝুম পা ঝুম’ ছড়াগ্রন্থটির জন্য  এম নূরুল কাদের শিশু সাহিত্য পুরস্কার লাভ করেছেন।
সৈয়দ নাজাত হোসেন জন্মসূত্রে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলাধীন কানুপুর গ্রামের অধিবাসী হলেও পেশাগত কারণে ১৯৮৮ সাল থেকে চাঁপাইনবাবগঞ্জে অবস্থান করেন। তিনি ৬ ভাই বোনের মধ্যে কণ্ঠশিল্পী দিলরুবা খান তাঁর একমাত্র বোন। সৈয়দ নাজাত হোসেন বর্তমানে স্থায়ীভাবে ঢাকায় বসবাস করছেন।
ক’দিন আগে তার লিভার সিরোশিস ধরা পড়লে চিকিৎসকদের পরামর্শে তিনি চিকিৎসার জন্য ভারত যাবার সিদ্ধান্ত নেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১০-১৫