৭ দফা দাবিতে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির মানববন্ধন

মন্ত্রণালয়ের সহকারি সচিব থেকে সিনিয়র সচিব সকল পর্যায়ের সংশ্লিষ্ট ক্যাডারদের মধ্য থেকে পদায়ন, বেতন স্কেল, টাইম স্কেল এবং সিলেকশন গ্রেড পনর্বহাল, উপজেলা পরিষদে বেতন বিলে স্বাক্ষরে নির্বাহী অফিসার-ইউএনওর কতৃত্ব বাতিল,আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সকল ক্যাডার এবং ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ প্রদানসহ বিভিন্ন দাবিতে চাঁপাইনবাবগঞ্জে গতকাল বুধবার দুপুরে মানববন্ধন করেছে প্রকৃচি বিসিএস ক্যাডারসহ ২৬টি ক্যাডার ও ননক্যাডার ফাংশনাল বিভাগ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমন্বয় কমিটি।  দুপুরে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে দাবিদাওয়া তুলে ধরে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, ড. শামস-ই- তাবরিজ, হর্টিকালচার সেন্টারে উপপরিচালক ড. সাইফুর রহমান, ডা. নাহিদ ইসলাম মুন প্রমুখ।

ভোলাহাট
সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দাবীতে পৃথক পৃথক ভাবে মানববন্ধন পালন করে। কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দাবীর মধ্যে-কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল, উপজেলায় ইউএনও এর কর্তৃত্ব বাতিল, আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরণের প্রেষণ বাতিল, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ প্রদাণের দাবীতে কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন বুধবার সকাল সাড়ে ১১টার দিকে পালন করে। উপজেলা পরিষদের আওতাধীণ এবং স্বাস্থ্য ও প:প: অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ পৃথক পৃথক ভাবে তাদের নানা দাবীতে এ মানববন্ধন পালনে



শিবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।  উপজেলা চত্বরে কৃষি কর্মকর্তা আমিনুর জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচি ও সমাবেশে প্রায় ৩শ’ জন কর্মকর্তা কর্মচারীর অংশ নেয়। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মেডিকাল অফিসার ডা: এ এস মাহ্ফুজ রিগান, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা: সুব্রত কুমার সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু ইউসুফ ভুইয়া, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডল, কমেটির প্রচার সম্পাদক আবদুর রহিম, আবসিক মেডিকাল অফিসার ডা: আজিজুল হক ও ডা: আবদুল বারী। বক্তারা বলেন, আমলাদের আমলাতান্ত্রিক মনোভাব ছাড়তে হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১০-১৫