মোবাইল ফোনে প্রথমে প্রেমের সর্ম্পক অতঃপর প্রতারণার ফাঁদ > ধরা পড়েছে ৪ মহিলাসহ ৫জন

মোবাইল ফোনে প্রেমের সর্ম্পক স্থাপনের পর অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে চাঁদা আদায়কারী চক্রের ৪ মহিলা সদস্যসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোররাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
সদর থানার অফিসার ইনচার্জ মাযহারুল ইসলাম জানান, প্রতারক চক্র ব্যবসায়ী ও চাকুরীজীবিদেরকে মোবাইল ফোনে প্রেমের সর্ম্পক স্থাপনের পর সুযোগ বুঝে ফাঁদে ফেলে বাসায় নিয়ে গিয়ে আপত্তিকর ছবি তুলে রাখে। পরে ছবি প্রচারের হুমকী দিয়ে জিম্মি করে মোটা অংকের অর্থ আদায় করে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হলে পুলিশ শহরের উদয়ন মোড়, রেলবস্তিসহ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে শহরের প্রান্তিকপাড়ার সানাউল হকের ছেলে মিলন (২৭), চুনারীপাড়ার মতি’র স্ত্রী সীমা বেগম (৩৫), মসিজদপাড়ার আরাবিনের স্ত্রী মোসাঃ বিথী (২১), রেল বাগান বস্তির মজি’র স্ত্রী মোসাঃ মিতু (২৮) ও জাকিরের স্ত্রী বিথী (২২) ।
প্রতারণার শিকার চাঁপাইনাববগঞ্জের একটি বেসরকারি কোম্পানীতে চাকুরিরত জহির উদ্দীন অভিযোগ করেন, মোবাইল ফোনের সূত্র ধরে বিথী’র সঙ্গে তার সর্ম্পক হয়। তিনি বলেন, ‘ গত ২২ সেপ্টেম্বর বিকেলে বিথী মোবাইল ফোনে আমাকে রেল স্টেশন এলাকায় ডেকে নিয়ে তার বান্ধবির বাড়িতে নিয়ে যায়। সেখানে যাওয়ার কিছুক্ষণ পর প্রতারক চক্রের অন্যান্য সদস্যরা এসে নানা রকম হুমকী ধামকী দিয়ে আমার আপত্তিকর ছবি তোলে। পরে দু’ লাখ টাকা চাঁদা দাবি করে জানায়, টাকা না দিলে ইন্টারনেটে ছবি ছড়িয়ে দেয়া হবে’। তিনি অভিযোগ করেন, প্রতারকরা তার কাছে থাকা নগদ ৯ হাজার টাকা কেড়ে নেয়। এরপর নিজের সম্মান রক্ষার জন্য তার অফিসের এক সহকর্মীর মাধ্যমে বিকাশে ১৫ হাজার টাকা প্রদান করে। এরপরেও মোটা অংকের টাকা দাবি করতে থাকে’। তিনি জানান, তার কাছ থেকে সর্বমোট ২৯ হাজার টাকা হাতিয়ে নেয় তারা। পরে তিনি পুলিশের স্মরণাপন্ন হন।
পুলিশ জানায়, সংঘবদ্ধ প্রতারক চক্র শহরের বস্তি এলাকা ও বিভিন্ন এলাকায় বাসা বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা চালিয়ে আসছিল। এ চক্রের আরো সদস্য রয়েছে। তাদের ধরতে অভিযান অব্যাহত থাকবে।
আটককৃতদের মঙ্গলবার দুপুরে আদালতে সোপার্দ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-১০-১৫

,