নাচোলে পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা ভোটার আকৃষ্ট করতে বেছে নিয়েছে বাহারী বাক্যের ব্যানার ফেস্টুন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার আসন্ন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা স্ব-স্ব নির্বাচনী এলাকায়  ব্যাপক তৎপরতা শুরু করেছেন। দলীয় সমর্থন লাভ ও ভোটাদের  আকৃষ্ট করতে বিভিন্ন উৎসবে উপলক্ষ্যে  প্রদর্শন করছেন নানান রং ও আকারের ব্যানার, ফেস্টুন। চমকপ্রদ  বাক্য ব্যবহার সস্বলিত ব্যানার, ফেস্টুনগুলো রাস্তার ধারে, ঘর-বাড়ী, স্কুল-কলেজের দেয়াল, দোকান, গাছের ডাল, চায়ের স্টলসহ যেখানে সেখানে শোভা পাচ্ছে। এয়াড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মোবাইল ফোনে শুভেচ্ছা বিনিময় করছেন। বিশেষ করে তরুণ বা নবীণরা পরিচিতির জন্য বেশী তৎপর রয়েছেন।
পৌর মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলামকে ঘোষণা করেছে। বিএনপি নাচোল পৌর মেয়র পদে এখনো কোন প্রার্থী ঘোষণা করতে পারেনি। এ বিষয়ে নাচোল থানার বিএনপি  সভাপতি এ্যাড. মাইনুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘আমরা এখনো কোন মেয়র প্রার্থী ঘোষণা করিনি। তবে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসাবে প্রচারে নাচোল পৌর সাংগঠনিক সম্পাদক নূরকামাল ও সাবেক পৌর প্রশাসক কামরুজ্জামান রয়েছেন। খুব শিগ্রই দুইজনের মধ্য থেকে একক প্রার্থী ঘোষণা করা হবে’।
অপর দিকে জাতীয় পার্টি থেকে একক প্রার্থী হিসাবে  প্রভাষক তোহিদুল ইসলাম শাহিনকে ঘোষণা করা হয়েছে।
এদিকে, প্রচার প্রচারণায় থাকা অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, নাচোল উন্নয়ন ফোরমের সদস্য সচিব আমানুল্লাহ আল মাসুদ এবং জামায়াতের ডাক্তার রফিকুল ইসলাম।
অন্যদিকে, বর্তমান মেয়র আব্দুল মালেক চৌধুরী আগামী নির্বাচনে প্রতিদ্বন্দিতায় আসবেন কিনা তা এখনো তিনি নিশ্চিত করেননি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ জোহরুল ইসামলা, নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ১৫-১০-১৫

,