রামচন্দ্রপুর হাটের আজু হত্যা মামলার দু’ আসামী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা রামচন্দ্রাপুর হাট এলাকার চাঞ্চল্যকর আজু হত্যা মামলার ও র‌্যাবের উপর হামলা মামলার দু’ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাত পৌনে দুইটার দিকে সদর উপজেলার আমনুরা ঘুসিয়াপখর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, সদর উপজেলার চুনাখালী গুমপাড়া এলাকার মৃত সাহাবুদ্দিনের ছেলে  বাঘা (৩০) এবং রামচন্দ্রপুর মোন্নাপাড়ার ফজলু মোন্নার ছেলে সাজিদ আহমেদ টুটুল (৩০)।
র‌্যাব জানায়, গত ৮ জুন ২০১৪ তারিখ দুপুরে সদর উপজেলার রামচন্দ্রপুর হাটে পূর্ব শত্রুতার জেরে একাধিক ককটেল বিস্ফোরণের মাধ্যমে আজিজুল হক আজু (৪০) কে ঘটনাস্থলেই হত্যা করা হয়। এ হত্যা মামলার আসামীদের গ্রেফতার করার জন্য র‌্যাবের গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে কাজ করছিল। ধারাবাহিকতা হিসেবে ২০ আগষ্ট বিকাল সাড়ে পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে আজু হত্যা মামলার আসামীদের গ্রেফতারের জন্য কয়েকজন র‌্যাব সদস্য রামচন্দ্রপুরহাটের বটতলায় উপস্থিত হলে আসামীরা র‌্যাবের উপর ককটেল হামলা করে। এতে, দুই র‌্যাব সদস্যের শরীরে বিস্ফোরিত হলে তারা গুরুতর আহত হয়।
র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, আজু হত্যা ও র‌্যাব সদস্যদের ককটেল হামলাসহ একাধিক মামলার আসামী বাঘা এবং টুটুল আমনুরা ঘুসিয়াপখর গ্রামে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে তাদেরকে গ্রেফতারের জন্য র‌্যাব ওই গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।
আসামী বাঘার নামে আজু হত্যা ও র‌্যাব সদস্যদের উপর ককটেল হামলা সহ ১২ টি মামলা এবং সাজিদ আহমেদ টুটুল এর নামে ৯ টি মামলা রয়েছে।
রোববার দুপুরে তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সোপার্দ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৯-১৫