শিবগঞ্জে মানসিক প্রতিবন্ধি এক ছাত্রকে ডাকাত বলে পুলিশে সোপার্দ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর গ্রামের দেলোয়ার হোসেন নামের ৭ম শ্রেণীতে পড়–য়া  এক মানসিক প্রতিবন্ধি ছাত্রকে ডাকাত হিসেবে পুলিশে সোপার্দ করা হয়েছে। রোববার দিবাগত রাতে দেশীয় ধারালো অস্ত্র কাতা নিয়ে সড়কে অবস্থানের কারণে তাকে ধরে পুলিশে দেয়া হয়।
শিবগঞ্জের গোপালপুর গ্রামের জামাল উদ্দীনের ছেলে কাজেম আলি ভুটু জানান, রোববার দিবাগত রাত ১টার দিকে মিশুক যোগে রোগী নিয়ে বাড়ি ফিরার সময় গোপালপুর ঘাট এলাকায় ৬/৭জনের ডাকাতের একটি দল মিশুকের উপর হামলা করে। এ সময় তারা চিৎকার করলে স্থানীয় লোকজন ছুটে আসে। লোকজনের এগিয়ে আসায় ডাকাত দল পালিয়ে যায়। তবে  দেলোয়ার একটি কাতাসহ ধরা পড়ে।
আটক দেলোযার জানায়, গ্রামের কয়েকজন তরুন  পিকনিক খাওয়ার কথা বলে  আমাকে মাঠে নিয়ে যায়। কিন্তু পিকনিক খাওযা না হওয়ায় বাড়ি ফিরার সময় তারা আমাকে ধরে নিয়ে আসে এবং বাকিরা পালিয়ে যায়।
এ ব্যাপারে ইউপি সদস্য মফিজুল হক, শিক্ষক তরিকুল আলম, ফরমান আলি, দেলোয়ারের পিতা উজিরসহ স্থানীয় লোকজন জানায়, দেলোয়ার প্রায় ৩ বছর ধরে মানসিক রোগে ভুগছে। সেই থেকে সে পাগলের মত ঘুরে বেড়ায়। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. কফিল উদ্দীনের কাছে চিকিৎসা দেয়া হচ্ছে।  ডাঃ কফিল উদ্দিনের ২০১৩ সালের ২৬ জুন তারিখের ব্যবস্থাপত্র অনুযায়ী দেখা গেছে তাকে প্রায় ৫ বছর ঔষধ খেতে হবে।
আটক দেলোয়ার এসডিবি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন জানান, মানসিক সমস্যার কারণে দেলোয়ার প্রায় এক বছর লেখাপড়া করতে পারেনি। তবে কিছুদিন আগে থেকে লেখাপড়া শুরু করেছে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএম ময়নুল ইসলাম জানান এলাকাবাসীর খবর পেয়ে তাকে থানায় আনা হয়েছে। এ ঘটনায় কাজেম আলি একটি এজাহার জমা দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সফিকুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক/ ১৮-০৫-১৫

,