প্রতিমন্ত্রী রাঙ্গা’র সফরে আমন্ত্রণ না পেয়ে ‘রেগে রাঙ্গা’ চাঁপাইনবাববগঞ্জ জাতীয় পার্টি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা’র রোববার চাঁপাইনবাবগঞ্জ সফর কর্মসুচিতে আমন্ত্রণ না জানানোয় ক্ষুব্ধ হয়েছে জেলা জাতীয় পার্টি। রাঙ্গা’র সফরের আমন্ত্রণ বঞ্ছিত জাপা নেতারও ‘রেগে রাঙ্গা’ হয়েছেন। এ ঘটনায় শনিবার দুপুরে জেলা জাতীয় পার্টি নির্বাহী কমিটি জরুরী সভা করে ক্ষোভ ও নিন্দা জানিয়েছে। তারা সরকারি দলের নেতাদের অসহযোগিতা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছে।
সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জে একটি বেসরকারি সংস্থা আয়োজিত নিরাপদ ফল- উৎপাদন, কীটনাশক-প্রিজারভেটিভস ব্যবহার ও জনস্বাস্থ্যের উপর এর প্রভাব বিষয়ে আমাদের করণীয় শীর্ষক এক সেমিনারে যোগদিতে রোববার প্রতিমন্ত্রীর চাঁপাইনবাবগঞ্জ আসার কথা রয়েছে। শহীদ সাটু হলে অনুষ্ঠিত হবে এই সেমিনার। এই কর্মসুচিতে প্রতিমন্ত্রীর যোগদানের বিষয়টি সরকারিভাবেও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের কাছেও এসেছে। কিন্তু প্রতিমন্ত্রীর এই সফরের আমন্ত্রণ এমনকি অবহিতও করা হয়নি জেলা জাতীয় পার্টিকে।
জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী জানান, এ ঘটনায় ক্ষুব্ধ নেতাকর্মীদের দাবির মুখে জরুরী সভা করা হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এ্যাড. একরামুল হক। ওই সভায় আমন্ত্রণ জানানোর ব্যাপারে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়। সভায় সরকারী দলের লোকজনের কাছ থেকে কোন প্রকার সহযোগিতা পাওয়া যায়না বলেও সভায় বলা হয়। জরুরী সভার সিদ্ধান্তের বিষয়টি দুপুরে জেলার গণমাধ্যম কর্মীদের কাছে খোদ সভাপতি এ্যাড. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী।
এদিকে দলীয় সূত্র জানিয়েছে, স্থানীয় জাতীয় পার্টিকে না জানিয়ে চাঁপাইনবাবগঞ্জ সফরে আসায় ক্ষুব্ধ নেতাকর্মীরা প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে কালো পতাকা দেখানো’র উদ্যোগ নেই। ওই সূত্র জানায়, জৈষ্ঠ নেতৃবৃন্দের হস্তক্ষেপে নেতাকর্মী সে সিদ্ধান্ত থেকে সরে আসেন।
জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহজাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘বিষয়টি আমাদের জন্য অত্যান্ত লজ্জার। আমরা আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ব্যাপারটা জানিয়েছি’। তিনি জানান, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্যের ওই অনুষ্ঠান জেলা জাতীয় পার্টি বর্জন করবে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৫-১৫