বণিক সমিতিতে শেষ হল নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ


নারী উদ্যোক্তা উন্নয়ন ও সম্প্রসারণ কর্মসূচির আওতায় দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) এর উদ্যোগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪০ জন
২টি গ্রুপে ভাগ করে ২০ জন মহিলাকে বেসিক সেলাই কাটিং ও ২০ জন মহিলাকে বেসিক বিউটিফিকেশন বিষয়ে ৮ দিনের প্রশিক্ষন দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে গ্রুপ ভিত্তিক ২০ জন মহিলাকে সেলাই কাটিং বিষয়ে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের এবং ২০ জন মহিলাকে বেসিক বিউটিফিকেশন বিষয়ে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের প্রত্যেককে সনদনপত্র ও একটি করে ব্যাগ প্রদান করা হয়। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রশিক্ষনে অংশ গ্রহনকারীদের ২০ জনকে সেলাই মেশিন ও ২০ জনকে বিউটি বক্স প্রদান করা হবে এবং ধারাবাহিক ভাবে বেকার যুবক ও যুবতীদের বিভিন্ন কর্মসংস্থানের আওতায় আনায়নের লক্ষ্যে চলতি বছরে আরও ১৬০ জনকে বিভিন্ন বৃত্তিমূলক বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আওতায় আনা হবে। কর্মসূচীগুলো এফবিসিসিআই এর পরিচালক ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদ এর ব্যাক্তিগত উদ্যোগে বাস্তবায়ন হবে। জেলার বেকার যুবক যুবতীদের দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি রাসিদুল হাসান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিলে ছিলেন চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হানু। উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মমতাজ মহল, চেম্বারের পরিচালক শুকুরুদ্দীন, শহিদুল ইসলাম শহিদ, এম.কোরাইশী মিলু।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৫-১৫
মহিলাকে কর্মসংস্থানের আওতায় আনায়নের লক্ষ্যে ৮দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ মঙ্গলবার শেষ হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতি মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।