দ্বিতীয় মহানন্দা সেতুর নাম হচ্ছে ‘শেখ হাসিনা সেতু’

উদ্বোধনের অপেক্ষায় থাকা চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চল আর শহরের ‘সেতুবন্ধন’ দ্বিতীয় মহানন্দা সেতুর নামকরণ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নামে। খোদ প্রধানমন্ত্রী’র আপত্তির পরেও দলীয় নেতাকর্মীদের অনুরোধ ও চাপে প্রধানমন্ত্রীর সম্মতিতেই এই নামকরণ করা হচ্ছে। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে সামনে রেখে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে আসেন প্রধানমন্ত্রী একান্ড সহকারী সচিব সাইফুজ্জামান শেখর। তিনি চাঁপাইনবাবগঞ্জে এসে প্রধানমন্ত্রীর জনসভাস্থল সরকারি কলেজ মাঠ পরিদর্শন করেন। পরে তিনি পরিদর্শনে যান চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের মানুষের বহু কাংখিত দ্বিতীয় মহানন্দা সেতু। এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মঈনুদ্দীন মন্ডল, সাধারণ সম্পাদক আবদুল ওদুদ এমপি, সাবেক এমপি জিয়াউর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুল হক, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম আনোয়ার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সভাপতি এইচএম ফাইজার রহমান কনক, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান আরমানসহ দলীয় নেতা-কর্মীরা।
সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘ এ অঞ্চলের (চরাঞ্চলের) মানুষ অবহেলিত ছিল। এই অবহেলিত মানুষের সার্বিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মহানন্দা সেতু নির্মাণ করে দিয়েছেন। এতে করে চরাঞ্চলের মানুষের ভাগ্যের ব্যাপক উন্নতি ঘটবে’। তিনি বলেন, ‘অবহেলিত মানুষের উন্নতির জন্য নির্মাণ করা এই সেতু যিনি আন্তরিকভাবে নির্মাণ করে দিয়েছেন তার নামে অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নামে নামকরণ করা হবে। সেতু’র নাম হবে ‘জননেত্রী শেখ হাসিনা সেতু’। 
পরিদর্শনে আসা আওয়ামীলীগের কেন্দ্রী নেতা খাইরুজ্জামান লিটন জানান, প্রধানমন্ত্রীর নামে নামকরণ নিয়ে খোদ প্রধানমন্ত্রী প্রথমে আপত্তি জানালেও পরে স্থানীয় সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীদের অনুরোধে তিনি সম্মতি জানান। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ আসাদুল্লাহ, নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৫-১৫