শীগ্রই জেলাজুড়ে চালু হচ্ছে ইন্টারনেট ব্রডব্যান্ড

তথ্য প্রযুক্তিসেবাকে জনগণের দ্বোরগোড়াই পৌছে দিতে শীগ্রই জেলাজুড়ে চালু হচ্ছে ইন্টারনেট ব্রডব্যান্ড সার্ভিস। প্রথম পর্যায়ে জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানকে ব্রডব্যান্ড সংযোগের আওতায় আনা হবে। পরে পর্যক্রমের সাধারণের মাঝে সংযোগ দেয়া হবে। একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রেগামের আওতায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে শনিবার চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজি এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর।
জেলা তথ্য অফিসের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার সকালে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাকসুদা বেগম সিদ্দিকাসহ গণমাধ্যম কর্মীলা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত শহরের গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। এতে ডিজিটাল উদ্ভাবন, তথ্য প্রযুক্তির বিভিন্স ষ্টল স্থান পাবে।
প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্তভাবে চলবে। প্রতিদিন একটি করে সেমিনার অনুষ্ঠিত হবে। প্রথম দিন ডিজিটাল সেন্টার, ২য় দিন মাল্টিমিডিয়া ক্লাশরুম ও শেষ দিন ইনোভেশন। প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ে ৩টি ক্যাটাগরিতে রচনা প্রতিযোগিতা হবে। মেলায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ১ম, ২য় ও ৩য় স্থান প্রাপ্তদের পুরস্কার দেয়া হবে এবং মেলায় অংশ গ্রহণকারী স্টলসমুহ কে সনদপত্র দেয়া হবে। ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে চলচ্চিত্র প্রদর্শণ মেলা স্থানে ৩টি এবং গ্রাম পর্যায়ে ৯টি। মেলায় ও গ্রাম পর্যায়ে একটি করে গম্ভীরার মাধ্যমে সচেতনমূলক প্রচারণা চালানো হবে। গ্রাম পর্যায়ে ৩টি কমিউনিটি সভা আয়োজনও করা হবে। এছাড়া প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৫-১৫