১৬ মে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা > খুলে যাবে দ্বিতীয় মহানন্দা সেতু

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৬ মে একদিনের সফরে চাঁপাইনবাবগঞ্জ আসছেন। দীর্ঘ চার বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁপাইনবাবগঞ্জ আসছেন। এর আগে ২০১১ সালের ২৩ এপ্রিল তিনি চাঁপাইনবাবগঞ্জে এসেছিলেন প্রধানমন্ত্রী হিসেবে।
ক’দিন আগে থেকেই প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আসছেন এমন জল্পনা ও প্রচার থাকলেও সরকারিভাবে কর্মসুচি চুড়ান্ত ছিলনা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে ফ্যাক্সযোগে প্রধানমন্ত্রীর সফরের কর্মসুচি পাঠানো হয়। যা জেলা প্রসাশকের কার্যালয় থেকে বৃহস্পতিবার জেলার বিভিন্ন সরকারি দপ্তর, গণমাধ্যম, সংগঠনসহ বিভিন্ন স্থানে পাঠানো হয়।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত এক পত্রের সঙ্গে সংযুক্ত সফরসুচিতে জানানো হয়, প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনসহ জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভাতেও যোগদিবেন।
ওই সফর সুচিতে বলা হয়েছে, বেলা ১২ টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাহেবের ঘাট এলাকায় উদ্বোধনের অপেক্ষায় থাকা বহু প্রত্যাশিত দ্বিতীয় মহানন্দা সেতু’র উদ্বোধন করবেন। এরপরই খুলে যাবে চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের মানুষেল স্বপ্নের সেতু’র দ্বার।
পরে বিকেল সোয়া ৪টায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠ থেকে একযোগে উদ্বোধন করবেন যুব প্রশিক্ষণ কেন্দ্র (যুব ভবন), কলাণপুরস্থ বিনা উপকেন্দ্র, চক্ষু হাসপাতাল ভবন, বীরশ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর কলেজের একাডেমিক ভবন, গোমস্তাপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের। একই সময় ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের ২৫০ উন্নিত করণ কাজ, কানসাট-রহনপুর-ভোলাহাট সড়ক উন্নয়ন কাজ, পদ্মার ভাঙ্গণ রোধে আলাতুলি এলাকা রক্ষা কাজ ও আমনুরায় ১০০ মেগাওয়াট পাওয়ার স্টেশন প্রকল্প কাজের।
বিকেলে সাড়ে ৪ টায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা কলেজ মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।


চাঁপাইনববাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৪-১৫