২০১৮ সালের মধ্যে সেশনজট মুক্ত হবে জাতীয় বিশ্ববিদ্যালয় - প্রফেসর ড. হারুন-অর-রশিদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন ২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত করা হবে। এজন্য সব ধরনের উদ্যোগ নিয়েছে বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি বলেন অন্যান্য যে কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন ভালো ফলাফল করছে দাবি করে তিনি বলেন এই বিশ্ববিদ্যালয় এখন দেশে সম্ভাবনাময় বিশ্ববিদ্যালয়। আমাদের শিক্ষার্থীরা এখন বিসিএস পরীক্ষাতেও ভালো ফলাফল করছে। বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ পরিদর্শনে এসে শিক্ষার মানোন্নয়ন  বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 
সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ আরো বলেন এক সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সমস্যা থাকলেও এখন তা নেই। ২০১৩ সাল থেকে নিয়মিত সিনেট অধিবেশন বসছে। ২৩ বছর আগে প্রতিষ্ঠা লাভ করলেও এখন পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোনো সমাবর্তন হয়নি। ২০১৬ সালে প্রথমবারেরমত সমাবর্তন আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া দেশের ৬টি বিভাগে আঞ্চলিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য ৫ একর করে জমি বরাদ্দসহ ভবনের ডিজাইন তৈরী করে অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে জমা দেয়া হয়েছে। সব ধরনের অনিয়ম ও দূর্নীতি থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়কে মুক্ত করে আইটি বিশ্ববিদ্যালয়ে রপান্তরেরও ঘোষনা দেন তিনি। 
চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগেরে অধ্যাপক ড. শাজাহান মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. নজরুল ইসলাম, বালুগ্রাম আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, শাহানেয়ামতুল¬াহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ইব্রাহিম, বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, ইসলামের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল খালেক প্রমুখ।  

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ মেহেদি হাসান, নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৪-১৫