বিজিবি মহাপরিচালকের চাঁপাইনবাবগঞ্জ সফরের দিনেই সীমান্তে বিএসএফ’র নির্যাতনে দু’ বাংলাদেশী নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ফতেপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএসফ’র নির্যাতনে বুধবার দু’ বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহা পরিচালকের চাঁপাইনবাবগঞ্জ সফরের দিনেই এ হত্যাকান্ডের ঘটনা ঘটলো। 
স্থানীয় সূত্র গুলো জানিয়েছে, দু’জন নিহত হওয়ার ঘটনা জানাগেলেও এখনও নিখোজ রয়েছে আরো দু’জন। 
বিএসএফ নির্যাতনে নিহতরা হচেছ, মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের গোলাপ হোসেনের ছেলে মোহাম্মদ শরিফ (২৫) ও তারাপুর ঠুঠাপাড়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে আব্দুল হাকিম(৩৫)। বিজিবি নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। 
ঠুঠাপাড়া গ্রামের নিহত হাকিমের বড় ভাই উকিল ও খড়িয়াল গ্রামের নিহত শরিফের পিতা গুলাব জানান, মঙ্গলবার গভীর রাতে উপজেলার দূর্লভপুর ইউনিয়নের রঘুনাথপুর ও পাঁকা ইউনিয়নের ফতেপুর বিওপির এলাকা দিয়ে মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের শরিফ তারাপুর ঠুঠাপাড়া গ্রামের হাকিমসহ  ৮/১০জন গরু ব্যবসায়ী চোরাইপথে ভারত থেকে  গরু আনতে গিয়ে বিএসএফ’র হাতে ধরা পড়ে নির্যাতনের শিকার হয়। 
বিজিবি জানায়, ভারতের ২০ বিএসএফ ব্যাটালিয়নের সাবঘাটি ক্যাম্পের সদস্যরা কয়েক রাউন্ড ফাকা গুলি করে এবং তাদের ধরে নির্যাতন চালায়। এতে হাকিম ঘটনাস্থালেই নিহত হয় এবং শরিফ বুধবার সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়। 
বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সীমান্তে দু’ গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে বিজিবি’র ধারণা। এ ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে। 
এদিকেস্থানীয় সূত্রগুলো জানিয়েছে, এ ঘটনায় আরো দু’জন নিখোজ রয়েছে। তারা হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার চরহাসেনপুর গ্রামের জামালের ছেলে মুসা (২৫) এবং আমিরুল ইসলামের ছেলে সুজন (২৪)।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৫-০৪-১৫