মাত্র ৫ দিনের মাথায় আবারও সীমান্তে ৯ কেজি গান পাউডার উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তের কালুপুর এলাকা থেকে বিজিবি আবারও গান পাউডার উদ্ধার করেছে। বুধবার রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তারা ৯ কেজি গান পাউডার উদ্ধার করে। এর মাত্র ৫ দিন আগে আরো ৩ কেজি গান পাউডার উদ্ধার করা হয়েছিল।
চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৯ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নাজমুল আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত গভীর রাতে ব্যাটালিয়নের ওয়াহেদপুর বিওপির একটি বিশেষ টহল দল সুবেদার আক্তার হোসেন এর নেতৃত্বে শিবগঞ্জ উপজেলার কালুপুর এলাকায় অভিযান চালায়। সীমান্ত পিলার ১৩/১-এস থেকে মাত্র ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ অভিযান পরিচালিত হয়। এসময় পরিত্যক্ত অবস্থায় ৯ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কেউ এখনও আটক হয়নি। উদ্ধারকৃত গান পাউডার  বৃহস্পতিবার শিবগঞ্জ থানায় জমা করা হয়েছে।
এর আগে গত শুক্রবার দিবাগত গভীর রাতে চৌকা সীমান্ত এলাকার কালিগঞ্জ পাকা সড়কের উপর থেকে ৩ কেজি গান পাউডার উদ্ধার করে বিজিবি।
বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘গান পাউডারগুলো দিয়ে বড় ধরণের ম্যাসাকার ঘটানো হতো। গান পাউডারের সাহায্যে দ্রুত আগুন ছড়িয়ে দেয়া যায়’। তিনি জানান, এ সব গান পাউডার দাহ্য পদার্থ ও বোমা তৈরীর উপকরণ হিসেবে ব্যবহার করে দুস্কৃতকারীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৪-১৫