রাবি উপচার্যের কাছে ছাত্রলীগের ৭ দফা

সাত দফা দাবিতে উপাচার্য  মুহম্মদ মিজানউদ্দিন বরাবর স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। শনিবার দুপুুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে উপাচার্যের দপ্তরে ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানার নেতৃত্বে এই স্মারকলিপি প্রদান করা হয়।
দাবিগুলোর মধ্যে রয়েছে, ফলিত গণিত বিভাগে রাজনৈতিক মতাদর্শের কারণে ইচ্ছাকৃতভাবে প্রগতিশীল শিক্ষার্থীদের ফেল করানো শিক্ষকদের বিরুদ্ধে তদন্ত করে দোষীদের শাস্তি নিশ্চিত করা এবং ফেল করা শিক্ষার্থীদের বিশেষ বিবেচনায় পাশ করানোর ব্যবস্থা করা, পরিবহণ ব্যবস্থা সম্পূর্ণভাবে চালু করা এবং তিন মাস বন্ধ থাকায় জমাকৃত ৯০ লাখ টাকা দিয়ে শিক্ষার্থী ছাউনি ও বাস টার্মিনাল নির্মাণ করা, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ছাড়া কোনো শিক্ষার্থীকে পুলিশের আটক করতে না পারা এবং আবাসিক হলে ‘অভিযান’দিতে হলে অবশ্যই প্রক্টরিয়াল বডি ও হল প্রাধ্যক্ষের উপস্থিত থাকা, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আনোয়ার হোসেনের নিয়োগ বাতিল করা প্রভৃডু।
স্মারকলিপি প্রদানকালে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, সহ-সভাপতি রাশিদুল ইসলাম রাঞ্জু, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমুখ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ১৮-০৪-১৫