রহনপুরে যৌথবাহিনীর অভিযানে জামায়াত নেতাদের বাড়িতে ভাঙ্গচুরের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর নিমতলা কাঠাল এলাকায় বুধবার রাতে দূর্বৃত্তদের পেট্রোল বোমায় আলুবাহী ট্রাকে আগুন ও তিনজন দগ্ধ হওয়ার ঘটনায় রহনপুর পৌর এলাকার বিভিন্ন যায়গায় যৌথ বাহিনী অভিযান চালিয়েছে। যৌথবাহিনীর এই অভিযানে গোমস্তাপুর উপজেলার ভাইস চেয়ারম্যানসহ উপজেলার জামায়াত শিবির নেতাদের বাড়িতে ব্যাপক ভাঙ্গচুরের অভিযোগ করা হয়েছে।
স্থানীয়রা জানায়, রহনপুর পৌর এলাকার কলোনীপাড়া, নাদিরাবাদ, পুরাতন প্রসাদপুর, মাদ্রাসামোড়ের ৬ জামায়াত শিবির নেতার বাড়িতে ভাঙ্গচুরের ঘটনা ঘটে।
গোমস্তাপুর উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজের হোসেনের মেয়ে রোকেয়া খাতুন বলেন, ‘ফজরের নামাজের সময় ২০/২৫ জন লোক বাড়ির মধ্যে ঢুকে জানাতে চায় ‘চেয়ারম্যান কোথায়’। আমারা ‘চেয়ারম্যান বাড়িতে নেই’ বলার সঙ্গে সঙ্গে ভাঙ্গচুর শুরু করে। ঘরের মধ্যে ফ্রিজ, টেলিভিশনসহ অন্যান্য আসবাপ পত্র ভাঙ্গচুর করে’। তাজের হোসেনের স্ত্রী আনোয়ারা বেগম অভিযোগ করে জানান, ভাঙ্গচুরের এক পর্যায়ে আইন শৃংখলা বাহিনী ভাইস চেয়ারম্যানের শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফাইলসহ অন্যান্য কাগজ নিয়ে গেছে। ভাইস চেয়ারম্যানের বাড়ি নাদিরাবাদ গ্রামে।
রহনপুর পৌর জামায়াতের আমীর মিজানুর রহমানের পুরাতন প্রসাদপুরের বাড়িতেও ভাঙ্গচুরের অভিযোগ করা হয়েছে। মিজানুরের চাচাতো ভাই সফিকুর রহমান বলেন, ‘ রাত সাড়ে ৩টার দিকে দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে মিজানকে না পেয়ে বিভিন্ন দরজা ও আসবাবপত্র ভাঙ্গচুর করে’। তিনি বলেন, ‘ আসামী ধরতে এসে জিনিষ পত্র ভাঙ্গচুর করা হচ্ছে কেন, এমন প্রশ্ন করা হলে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা অকথ্যভাষায় গালিগালাজ করে বলে ট্রাকে পেট্রোল বোমা মারতে ভাল লাগে। এখন বোঝ কেমন মজা’।
তিনি জানান, রহনপুরের মাদ্রাসাপাড়া গ্রামের জেলা ছাত্রশিবিরের সেক্রেটারী শহীদুল ইসলাম সোহেল, জামায়াত কর্মী আকবর আলী ও কলোনীপাড়ার প্রভাষক মুখলেসুর রহমানের বাড়িতে ভাঙ্গচুর করা হয়।
এ ব্যাপারে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এটা যৌথ বাহিনীর অভিযান। এ অভিযানে কোন ভাঙ্গচুরের ঘটনা ঘটেনি। অভিযানের সময় দরজা খুলতে বাধ্য করা হয়েছে মাত্র। তারা নিজেরই কৌশলে নিজেদের আসবাবপত্র ভাঙ্গচুর করে অপপ্রচার করছে’। তিনি জানান, ট্রাকে আগুন দেয়ার ঘটনায় জড়িত ৭ জনকে আটক করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, গোমস্তাপুর/ ০৫-০৩-১৫

,