চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন

‘চৌধুরী আজ তোমাকে দেখলাম। কোথায় ? আজ একটি মিছিলের প্রথম সারিতে ছিলে তুমি। চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ সেই মিছিলের ছবিতে দেখলাম, তোমাকে...’। সুদূর ময়মনসিংহে অবস্থান করা নানা স্মৃতিময় এক বান্ধবি’র সেলফোনে জানানো অনুভূতির কথা এমনভাবেই বলছিলেন চাঁপাইনবাবগঞ্জ রেডক্রিসেন্ট সোসাইটি’র ভাইস চেয়ারম্যান মনিম-উদ-দৌলা চৌধুরী। চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র পাঁচ বছরে পদাপর্ণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি’র আলোচনায় তিনি বক্তব্য রাখছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ শহরের শহীদ সাটু হল চত্বরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম। চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্পাদক শহীদুল হুদা অলকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, জেলা ক্রীড়া সংস্থা’র সহ-সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হান্নান মাষ্টার। অনুষ্ঠান সঞ্চালনা করেন চাঁপাইনবাবগঞ্জ নিউজ পরিবারের অন্যতম সদস্য ফয়সাল মাহমুদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর বলেন, ‘ইলেক্ট্রনিক মিডিয়ার জনপ্রিয়তা সারাদেশে, সারা বিশ্বে বাড়ছে এবং বাড়বে। মানুষ দ্রুত খবর জানতে চায়। কম্পিউটারে, ল্যাপটপে কিংবা মোবাইল ফোনে একটু ক্লিক করে চাঁপাইনবাবগঞ্জের সংবাদ খুব সহজেই দেখার যে সুযোগ হয়েছে তা সাধুবাদ পাওয়ার যোগ্য’। তিনি বলেন, ‘ লোকাল নিউজের গুরুত্ব অনেক। আমরা যারা সরকারি দায়িত্ব পালন করি তারা জেলার কোথায় কি ঘটলো তা জানতে স্থানীয় গণমাধ্যমের উপরেই বেশী ভরসা করি। এ জন্য চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম একটি গুরুত্বপূর্ণ গণমাধ্যম’। তিনি বলেন, ‘যুগের সঙ্গে তাল মিলিয়ে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম কে এগিয়ে নিয়ে যাওয়া একটি চ্যালেঞ্জিং কাজ। এরমাঝেও যারা একাজটি এগিয়ে নিয়ে যাচেছন তারা অবশ্যই, অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য’।
অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে পুলিশ সুপার বশির আহম্মেদ পিপিএম বলেন, দেশে অনেক মিডিয়ার উদ্ভব হয় আবার অনেক হারিয়ে যায়। আর সাম্প্রতিককালে ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাপক জনপ্রিয়তা ও সম্প্রসারণের কারণে প্রিন্ট মিডিয়া চ্যালেঞ্জের মুখে পড়েছে’। তিনি বলেন, অনলাইন ভার্সনগুলো যেভাবে জনপ্রিয় হচ্ছে তাতে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্ভাবনা রয়েছে’। তিনি জনগনের সমস্যা ও সম্ভাবনাগুলো তুলে ধরার অনুরোধ জানিয়ে বলেন, সমস্যা ও সম্ভাবনাগুলো ব্যক্তির স্বার্থে নয়, রাষ্ট্রের স্বার্থে তুলে ধরা, এই মূলভাবধারা নিয়ে এগিয়ে গেলে উপকৃত হবে দেশ, উপকৃত হবে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, সাংবাদিক আজিজুর রহমান শিশির, আশরাফুল ইসলাম রঞ্জু, এম এ মাহবুবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র পথচলার গল্প’ নামের একটি ভিডিও চিত্র প্রদর্শন ও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৩-১৫