আবারও উত্তপ্ত চাঁপাইনবাবগঞ্জ ॥ শহরের শান্তির মোড় ও হরিপুরে ২০ মিনিটের ব্যবধানে তিন ট্রাকে আগুন

হরতলা অবরোধ কর্মসুচির মাঝে বেশ কিছু দিন সংহিসতা বন্ধ থাকার পর আবারও উত্তপ্ত হয়ে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ। মঙ্গলবাল ভোরে কানসাটে কাভার্ডভ্যানে পেট্রোল বোমায় এক চালক পুড়ে ছাই হবার মর্মান্তিক ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জ শহরে তিনটি ট্রাকে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। মাত্র ২০ মিনিটের ব্যবধানে এই ট্রাক তিনটিতে আগুন দেয়া হয়। এসময় ঘটনানো ককটেল বিষ্ফোরণে আহত হয় একজন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ১১টার দিকে শহরের শান্তির মোড় এলাকায় হটাৎকরে একদল দূর্বৃত্ত এসে পরপর দু’টি ককটেল বিষ্ফোরণ ঘটায়। এসময় সোনামসজিদগামী একটি খালি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে ট্রাকে সামনে আগুন লেগে যায়। ট্রাক চালক দ্রুত ট্রাক থেকে পড়ে আত্মরক্ষা করে। ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে দূর্বৃত্তরা পালিয়ে গেলে স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে উপস্থিত হয় বিপুল সংখ্যক বিজিবি ও পুলিশ।
এদিকে, শান্তির মোড়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা ব্যস্ত থাকার মাঝেই আবারও আগুন দেয়ার ঘটনা ঘটে হরিপুর বিদ্যূৎ কেন্দ্রের সামনে। সূত্র জানিয়েছে, মাত্র ২০ মিনিটের ব্যবধানে হরিপুরে একটি ধান বোঝাই ও একটি খালি ট্রাকে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। সূত্র জানিয়েছে, দ্রুত ট্রাকে আগুন নিয়ন্ত্রণে আসায় হরিপুর পেট্রোল পাম্প অল্পের জন্য রক্ষা পায়। হরিপুরে ট্রাকে আগুন দেয়ার আগে এখানেও দূর্বৃত্তরা দু’টি ককটেল বিষ্ফোরণ ঘটায়। এখানে কেউ আহত হয়নি। তবে, শান্তির মোড়ে ঘটানো ককটেল বিষ্ফোরণে মহাসড়কের ধারের চায়ের দোকানদার সালাত আলী আহত হয়। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিশ জানিয়েছে, আইনশৃংখলা রক্ষাবাহিনীর পাহারা ছাড়াই ট্রাকগুলো যাতায়াত করছিল। এ ঘটনার সঙ্গে জড়িতদের খুজে বের করতে পুলিশী অভিযান শুরু করেছে। পুলিশ হরিপুর বিদ্যুৎ কেন্দ্রের সামনে থেকে একটি তাজা ককটেল উদ্ধার করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ আসাদুল্লাহ, নিজস্ব প্রতিবেদক/ ০৩-০৩-১৫