এমপি গোলাম রাব্বানীর অডিটোরিয়ামে ধরা পড়ল অবৈধ বিদ্যুৎ লাইন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য ও পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানীর বাড়ি সংলগ্ন অডিটোরিয়ামে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের ঘটনা ধরা পড়েছে। পল্লী বিদ্যুৎ সমিতি’র এল.টি (টু-২০) লাইন থেকে হুকিং করে নেয়া বিদ্যুতের ওই অবৈধ লাইন বুধবার সন্ধ্যায় বিচ্ছিন্ন করা হয়েছে। এমপি’র বাড়িতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে ঘিরে শিবগঞ্জে তোলপাড় সৃষ্টি হয়েছে।
পল্লী বিদ্যুৎ সমিতি সূত্র জানিয়েছে, সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়ি সংলগ্ন তার অডিটোরিয়ামে বেশ কিছু দিন ধরে পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুতের মূল লাইন (টু-২০ লাইন) থেকে হুকিং করে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছিল। স্থানীয়রা জানায়, ওই অবৈধ বিদ্যুৎ লাইন থেকে নেয়া বিদ্যুৎ দিয়ে সংসদ সদস্য গোলাম রাব্বনী’র বাড়ির আশেপাশের এলাকা উচ্চ ভোল্টের বাতির সাহায্যে আলোকিত করা হতো। বিষয়টি জানাজানি হয়ে পড়লে কানসাট পল্লী বিদ্যুৎ সমিতির গোচরে আসে। প্রেক্ষিতে বুধবার সন্ধ্যায় পল্লী বিদ্যুৎ সমিতির একজন প্রকৌশলীর নেতৃত্বে বিদ্যুৎ বিভাগের একটি দল সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে গিয়ে ওই অডিটোরিয়ামের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় এবং হুকিং করে বিদ্যুৎ নেয়ার সরঞ্জাম জব্দ করে পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়ে আসে।
এ ব্যাপারে কানসাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) হোসেন শাহনেওয়াজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ ওই অবৈধভাবে নেয়া বিদ্যুতের লাইনে হুকিং করা সরাঞ্জম জব্দ করে নিয়ে আসা হয়েছে’।
এ ঘটনায় সংসদ সদস্য গোলাম রাব্বানীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার সেল ফোনে তাকে পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০২-১৫

,