চালক বটে! ভোলাহাটের পথ ঘুরেঘুরে পিকআপ চাপায় আহত করলো ৮জনকে ॥ আহতদের একজনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে এক পিকআপ চালকের বেপরোয়া ‘আচরণে’ পিকআপ চাপায় একজন নিহত ও ৭ জন আহত হয়েছে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। এ ঘটনায় ওই পিকআপ চালক রবিউল ইসলাম রবু (৪৫) কে আটক করেছে পুলিশ। আটক রবু কাশিয়াবড়ির হোদু সর্দারের ছেলে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত আটটার দিকে একটি ম্যাংগো জুস কোম্পানীর পিকআপ (মেট্রো-ন ১৬-৮৭৩৪) নিয়ে ভোলাহাট থেকে রহনপুর যাওয়ার সময় মেডিকেল মোড় চৌরাস্তায় বজরাটেক গ্রামের আব্দুল লতিফের ছেলে মনি (৩৫) কে চাপা দেয়। এরপর পিকআপ চালক রবু বেপরোয়া গতিতে পিকআপ নিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা ময়ামারি মোড়ে পিকআপটিকে আটকানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে লোকজন ভোলাহাটের ওই সড়কের বিভিন্ন মোড়ে মোবাইল ফোনের মাধ্যমে পিকআপটিকে আটকানোর খবর দিলে আলীমোড়ে ভুটভুটি ও বেঞ্চ দিয়ে সড়ক বন্ধ করে দেয়া হয়। আলী মোড়ে গিয়ে রাস্তা ব্যারিকেডের বিষয়টি পিকআপ চালক রবু টের পেয়ে গেলে পিকআপ ঘুরিয়ে নিয়ে আবারও ভোলাহাটের দিকে রওনা দেয়। আদাতলা বাজারের কাছে এসে চালক পিকআপের হেড লাইট বন্ধ করে দিয়ে দ্রুতগতিতে আদাতলা অতিক্রম করার চেষ্টার সময় আবারও চাপা দেয় খড়কপুর গ্রামের আলাউদ্দিনের ছেলে নাজমুল (১৮), আদাতলা গ্রামের আইনালের ছেলে স্কুল শিক্ষক শফিকুল ইসলাম (৪৫), হরিপুর গ্রামের শতব আলীর ছেলে গুজন (৬৫), একই গ্রামের মজিবুরের ছেলে তোহরুল (৩৫),আদাতলা গ্রামের কালু (৩৩), একই গ্রামের রমজান আলী (৫০) ও রহনপুর চিনিয়াতলা গ্রামের আতাবুরের ছেলে সাদিকুল ইসলাম(৩০)কে।
স্থানীয়রা জানায়, ৭ জনকে চাপা দেয়ার পর চালক রবু পিকআপ ফেলে বিজিবি’র পোল্লাডাঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়। এসময় উত্তেজিত জনতা পিকআপটি কিছু অংশ ভাঙ্গচুর করে। এ সময় পুলিশ ঘটনাস্থলে উত্তেজিত জনতাকে শান্ত করে বিজিবি ক্যাম্প থেকে রবুকে আটক করে নিয়ে যায়।
এদিকে, আদাতলায় আহত ৭ জনকে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে আশংকাজনক অবস্থায় ৪ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার মধ্যে গুজন ঐ দিন রাতে রাজশাহী মেডিকেল কলেজে মারা যান। বাঁকী তিন জন আশংকাজনক অবস্থায় রয়েছেন।
ভোলাহাট থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মোজহারুল ইসলাম জানান, ভোলাহাট থানায় মামলা হয়েছে এবং চালককে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
অন্যদিকে, শুক্রবার সরকারী হতবিল হতে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা এবং বাঁকী আহত চারজনকে ৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়েছেন ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মো: রফিক।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ গোলাম কবির, প্রতিবেদক, ভোলাহাট/ ২০-০২-১৫


,