শিবগঞ্জে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা ॥ আটক ৩ (বিস্তারিতসহ)

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধোবড়া বাজারে আবুল কালাম আজাদ এডু (৩৫) নামে এক আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এলোপাতাড়িভাবে কুপিয়ে দুর্বৃত্তরা তাকে ঘটনাস্থলেই হত্যা করে। নিহত আবুল কালাম হলেন,শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পারদিলালপুল গ্রামের আব্দুস সালামের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগ কর্মী আবুল কালাম আজাদ এডু ধোবরা বাজার থেকে পূর্ব দিকে তিন পুকুরিয়া এলাকায় বসে ছিল। এসময় ৭/৮ জনের একটি সন্ত্রাসী দল তার উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সন্ত্রাসীরা এডু’র শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়িভাবে কোপায়। ঘটনার পর খবর পেয়ে ধোবড়া ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে।
শিবগঞ্জ থানার ওসি এমএম ময়নুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। ঘটনার পর পুলিশী অভিযান শুরু হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ পুলিশ।

এদিকে, শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক  খাদিমুল ইসলাম জানান আবুল কালাম আজাদ আওয়ামীলীগের একজন সক্রীয় কর্মী ছিলো। পরিকল্পিতভাবে বিএনপি জামায়াত তাকে হত্যা করেছে। এর আগে ২০১৩ সালের ২৮ শে ফেব্রুয়ারী মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায়ের দিন ধোবড়া বাজারে তার একটি দোকান পুড়িয়ে দেয় জামায়াত শিবিরের লোকজন।
অন্যদিকে, এডু হত্যাকান্ডের পর ধোবরা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২০-০২-১৫