এমপি আব্দুল ওদুদের অফিসে শক্তিশালী বোমা বিষ্ফোরণ (বিস্তারিত ভিডিওসহ)

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের ব্যক্তিগত অফিসে শনিবার শক্তিশালী বেশ কয়েকটি বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল পৌনে সাতটার দিকে এমপি আব্দুল ওদুদের শহরের পাঠানপাড়াস্থ ব্যক্তিগত অফিস ভবনে দ্বিতীয় তলায় বোমার বিষ্ফোরণ ঘটে। বোমার বিকট শন্বে এলাকায় আত্মংক ছড়িয়ে পড়ে। বোমা বিষ্ফোরণ হওয়া ওই অফিসে রাতে কেয়ারটেকার ছাড়া আর কেউ থাকতো না। এমপি ওদুদের ব্যক্তিগত সহকারী তোফিকুর রহমান খান বেদানা বলেন, ‘আমি সকালে অফিসে আসার পর পরই কয়েকজন দৃস্কৃতকারী দ্বোতলাকে লক্ষ করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। ঘন কুয়াশার কারণে তাদের চেনা যায়নি’।
বিষ্ফোরণ হওয়া বোমাগুলো এতই শক্তিশালী ছিল যে, এমপি অফিসের দ্বোতালার জানালার কাঁচ, গ্রীল ও আবাবপত্র ভেঙ্গে যায়। অফিসের পেছন দিকের জানালা ও গ্রীল খুলে পড়ে। জানালার কাঁচ ছিটকে পড়ে মুল রাস্তা পর্যন্ত। ঘরের বেশ কয়েকটি পর্দা উড়ে গিয়ে গাছের ডালে বাধে। এ সময় সেখানে আগুনও ধরে যায়। দ্রুত স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার বিগ্রেডের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পাঠানপাড়ার লাল মোহাম্মদ বলেন, ‘বিকট শব্দের পর ওই অফিস ভবনে আগুন লেগে গেলে আমার বাড়িতে থাকা অগ্নি নেভানোর গ্যাস দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে পুরো আগুন নিয়ন্ত্রণে আনে’।

স্থানীয় বাসিন্দারা বলেন, ‘বোমার বিকট শব্দে আত্মংকিত হওয়ার পর দ্বোতলা থেকে ধোয়া বের হতে দেখে আমারা বাড়ির মধ্যে ছুটে যায়। ঘরের মধ্যে ঢুকে দেখি আসবাবপত্র ভাঙ্গাচুরা হয়ে পড়ে আছে’।
এ ব্যাপারে সংসদ সদস্য আব্দুল ওদুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘অন্যান্য এলাকার চেয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর শান্ত রয়েছে।
দুস্কৃতকারীর পরিস্থিতিকে অশান্ত করতেই ভোরের অন্ধকারে ককটেল হামলা চালিয়েছে।
তিনি বলেন, ‘রোববারের ১৪ দলের বিশাল মানববন্ধন কর্মসুচিকে পন্ড করার পরিকল্পিতভাবে তারা ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে’।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দীন বলেন, ‘ কিভাবে এবং কারা এই ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০২-১৫





,