জ্ঞান ফিরেছে ফুটবলের প্রিয় মুখ পুটু ভাইয়ের

চাঁপাইনবাবগঞ্জ ফুটবলের অত্যান্ত প্রিয় মুখ সেলিম শুকরানা। সবার কাছে পুটু নামে অধিক পরিচিত আর অনুজদের প্রিয় পুটু ভাইয়ের জ্ঞান ফিরেছে। সড়ক দূর্ঘটনায় আহত হয়ে ৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর সোমবার তার জ্ঞান ফিরেছে। পরিজনের সঙ্গে কথা বলেছেন।
চিকিৎসকের বরাত দিয়ে তার পারিববাকি সূত্র জানিয়েছে, এখন তিনি শংকামুক্ত। ধীরে ধীরে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছেন।
পরিবারের আপত্তি উপেক্ষা করে স্কুল জীবন থেকে ফুটবলের সঙ্গে জড়িয়ে পড়ে চাঁপাইনবাবগঞ্জের ফুটবল খেলার উন্নয়নে অনন্য অবদান রাখা সেলিম শুকরানা পুটু গত ২৭ জানুয়রি চাঁপাইনবাবগঞ্জ ফুটবলের আরেক প্রিয় মুখ হুমায়ন কবির লুকুকে সঙ্গে নিয়ে মটর সাইকেলযোগে রাজশাহীর গোদাগাড়ি উপজেলার মোহনপুর ইউনিয়নের গোবিন্দপুর থেকে ফেরার পথে দরগা এলাকায় সড়ক দূর্ঘটনায় আহত হন। সড়ক দুর্ঘটনায় আহত হুমায়ন কবির লুকু হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও সেলিম শুকরানা পুটুকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকদের নিবির পরিচর্যায় তার অবস্থা উন্নতির দিকে। বর্তমানে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জের ক্রীড়া সংগঠকরা জানিয়েছেন, ছোট বেলা থেকেই অদম্য ইচেছ শক্তি নিয়ে ফুটবলের সঙ্গে জড়িয়ে পড়েন। পারিবারিক আপত্তি তার ইচ্ছের কাছে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। খেলাধূলার পাশাপাশি তিনি ১৯৭৬ সালে কয়েকজন তরুণদের সাথে নিয়ে আলোর দিশারী নামে একটি ক্লাব গড়ে তোলেন। মূলত কিশোরদের ফুটবল খেলোয়াড় হিসেবে গড়ে তোলায় তাঁর মূল লক্ষ্য। অনেক কিশোরদের প্রশিক্ষণ দিয়ে তিনি খেলোয়াড় করে গড়ে তুলেছেন। তিনি জেলা ক্রীড়া সংস্থার ফুটবল প্রশিক্ষক হিসেবে দায়িত্বে রয়েছে। বর্তমানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তালিকাভুক্ত রেফারীও তিনি। ফুটবলের পাশাপাশি ব্যাডমিন্টনের প্রতিও রয়েছে তার দুর্বলতা।
চাঁপাইনবাবগঞ্জ ক্রীড়াঙ্গনের অত্যান্ত পরিচিত মুখ সেলিম শুকরানা পুটু সকল ক্রীড়ানুরাগীদের কাছে দোয়া প্রার্থনা করেছেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ ক্রীড়া প্রতিবেদক/ ০৩-০২-১৫

,