প্রাথমিক তদন্ত ॥ জমি নিয়ে দ্বন্দ্বেই আ’লীগ কর্মী মুকুলকে কুপিয়ে হত্যা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বিয়েন বাজার এলাকায় সন্ত্রাসী হামলায় আওয়ামীলীগ কর্মী মুকুলকে কুপিয়ে হত্যার করার পেছনে কাজ করেছে একটি জমি নিয়ে থাকা দীর্ঘ দিনের দ্বন্দ্ব। পুলিশের প্রাথমিক তদন্তে এ তথ্য বেরিয়ে এসেছে। তবে, জমি-জমা নিয়ে ঘটনা হলেও হামলার ও সঘর্ষ হয়েছে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকের মধ্যে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দুই কোটি টাকা মূল্যের জমি নিয়ে আওয়ামীলীগ কর্মী মুকুলের সঙ্গে তার সৎ মামা বিএনপি সমর্থক আফজালের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি এই সংক্রান্ত একটি মামলায় গত বুধবার পুলিশ আফজালকে গ্রেফতার করে। এরপর থেকে মামা-ভাগ্নের সম্পর্কের আরও অবনতি হয়। শুক্রবার রাতে মুকুল তার কয়েক সহযোগী নিয়ে বিয়েন বাজার থেকে বাড়ি ফেরার সময় আফজালের লোকজন তার পথরোধ করে। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে, বিপ্লব নামের এক বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়।  একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন আওয়ামীলীগ কর্মী মুকুলকে কুপিয়ে হত্যা করে। এসময় আনোয়ার ও এখলাস আলী নামে আরও দুইজন আহত হয়েছে।
খবর পেয়ে পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। গুলিবিদ্ধ হয়ে আহত বিপ্লব চিকিৎসা নিতে আসলেও পরে পালিয়ে যায়।
এ ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত মামলা হয়নি। শিবগঞ্জ থানার ওসি ময়নুল হক জানান, জমিজমা নিয়ে দ্বন্দ্বের ঘটনা প্রধান হলেও তারা যেহেতু সংগঠন করে সেহেতু এ বিষয়গুলোও জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০১-১৫

,