শিবগঞ্জ আ.লীগের কাউন্সিল > বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন গোলাম রাব্বানী

দীর্ঘ এক যুগ পর আগামী ১ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা আওযামীলীগের ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। কাউন্সিলকে ঘিরে স্থানীয় আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দিপনা। সম্মেলনে সভাপতি পদে এমপি গোলাম রাব্বানী প্রার্থী হওয়ায় তার বিপরীতে অন্যকোন প্রার্থীর নাম শোনা যাচ্ছেনা। তবে, সাধারণ সম্পাদক পদে রেকর্ড সংখ্যক প্রার্থীর নাম আলোচনা হচ্ছে নেতা কর্মীদের মাঝে।  
কাউন্সিলকে সামনে রেখে ইতিমধ্যে ১২ ইউনিয়ন ও ১টি পৌরসভার আওয়ামীলীগের কাউন্সিল শেষ হয়েছে এবং বাকী তিনটি ইউনিয়নের কাউন্সিল আগামী ২৭ অক্টোবরের মধ্যে শেষ হবে। ইউনিয়ন কাউন্সিলগুলির মধ্য দিয়ে নির্বাচিত নতুন নেতৃত্ব তথা কাউন্সিলারদের নিজের দিকে টানার চেষ্টা অব্যহত রেখেছেন সম্ভাব্য প্রার্থীরা।
সূত্র জানায়, বর্তমান সভাপতি আব্দুল লতিফ (আমিনুল) খান  গুরুতর অসুস্থ থাকার কারনে চললি কাউন্সিলে প্রার্থী হচ্ছেন না। অন্যদিকে  দীর্ঘদিনের অসংগঠিত শিবগঞ্জ আওয়ামীলীগকে সম্মেলনের মাধ্যমে সুসংগঠিত করতে এমপি গোলাম রাব্বানী ও থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মির্জা শাহাদাত হোসেন খুররম কাজ করে যাচ্ছেন। দলের অন্যান্য নেতারা সংগঠনের পদ পেতে কর্মী বা থানা  কাউন্সিলাদের সংগে খুর জোরসোরে যোগাযোগ  করে চলেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা কর্মী জানান, থানা আওয়ামীলীগের সভাপতি পদে বর্তমান এমপি গোলাম রাব্বানী প্রার্থী হওয়ার কারনে অন্য কেউ তার সংগে প্রতিদ্বন্দিতায় আসছেন না। সে হিসেবে ধারণা করা হচ্ছে, সামনে থানা আওয়ামীলীগের কাউন্সিলে এমপি গেলাম রাব্বানী বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন। তবে সাধারন সম্পাদক পদে বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এরা হলেন বর্তমান সাধারন সম্পাদক মির্জা শাহাদাৎ হোসেন খুররম, সাবেক সাধারন সম্পাদক ও গত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট আতাউর রহমান, বিএম এর রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও স্বাচিব নেতা ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল,জেলা যুবলীগের সহসভাপতি  সাবেক ছাত্রনেতা তোহিদুল আলম টিয়া, দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমাল হক বাদশাহ, বর্তমান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কিবরিয়া।
তবে, অন্য একটি সূত্র জানিয়েছে, সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা মির্জা শাহাদাৎ হোসেন খুররম, ডাঃ সামিল উদ্দিন আহমেদ ও এ্যাডভোকেট  আতাউরা রহমানের মধ্যে সীমাবদ্ধ থাকবে। @ সফিকুল ইসলাম সফিক