শিবগঞ্জে যুবলীগ নেতাকে অপহরণের অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে

আম ব্যবসাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জের কানসাট এলাকা থেকে উজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ফয়েজের বিরুদ্ধে কানসাট ওয়ার্ড যুবলীগ নেতা নাসির হোসেন (৩০) কে অপহরণের অভিযোগ উঠেছে। বুধবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগার মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন অপহৃত যুবলীগ নেতার স্ত্রী মোসা. নাহার বেগম (২৬)। প্রভাবশালীদের হস্তক্ষেপের কারণে একমাস পেরিয়ে গেলেও অপহৃত যুবলীগ নেতাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। ঘটনাটি স্থানীয় সংসদ সদস্য গোলাম রাব্বানীকে জানানো হলেও তিনি অপহৃত নাসিরকে উদ্ধারের উদ্যোগ না নিয়ে অপহরণকারীদের মিমাংসা করে নেয়ার পরামর্শ দিয়েছেন বলে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, নাসির শিবগঞ্জের কানসাট ইউনিয়নের হরিপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। কানসাট ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সেক্রেটারি এবং আম ব্যবসায়ী। গত ২৬ আগস্ট রাত ১১টায় কানসাট থেকে বাড়ি ফেরার পথে হট্যাৎপাড়া মোথাবোনা নামক স্থান থেকে অপহৃত হন। নাসিরের স্ত্রী নাহার বেগম অভিযোগ করেন, অপহরণের তারা জানতে পারেন তার স্বামীকে শিবগঞ্জ উপজেলার উজিরপুর গ্রামের আফসার মাস্টারের ছেলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ফয়েজ, নওগাঁ জেলার পোরশা থানার কলোনি গ্রামের কালু গোয়ালের ছেলে শরিফুল ইসলাম, ঈমান আলীর ছেলে মো. ইউসুফ, সাইদুলের ছেলে মহসিন, মৃত আব্দুর মজিদের ছেলে সাইদুর রহমান কায়েশের ছেলে সালাম ও শাহিন অপহরণ করেছে।
পরে অপহরণকারীরা ০১৭৭০৬৫৭২১৭ নম্বর মোবাইল থেকে নাসিরের মুক্তিপণ বাবদ ছয় লাখ টাকা দাবি করে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য গোলাম রাব্বানীকে জানানো হলে তিনি ঘটনাটি মীমাংসা করার জন্য বলেন। এ ঘটনায় ১৯ অক্টোবর শিবগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করা হয়। পরে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে অপহরণকারী ফয়েজের পিতা ইমাম, তার ভাই মোশারফ, সহযোগী শরিফুল ও তরিকুলকে গ্রেফতার করে।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অপহৃত নাসিরের তিন বছরের মেয়ে উর্মি, মা নাসরিন বেগম, বোন সাকিলা খাতুন ও ভাই আব্দুর রাজ্জাক।

, ,