পিটিআই মোড়ে সকালে উত্তাপ, অতঃপর দিনভর শানিত্মপূর্ণ হরতাল পালিত

জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদী’র আপিলের রায় ঘোষণার প্রেড়্গিতে জামায়াতের ডাকা হরতালে চাঁপাইনবাবগঞ্জে পিটিআই মোড় এলাকায় পিকেটিং করেছে জামায়াত শিবির কর্মীরা। সকালে পিটিআই মোড় এলাকায় জামায়াত শিবির কর্মীরা হরতালে ‘উত্তাপ’ ছড়ালেও দিনভর জেলাজুড়ে শানিত্মপূর্ণ হরতাল পালিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকালে জামায়াত শিবির কর্মীরা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসিজদ মহাসড়কের পিটিআই মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে এবং পাইপ ও ইটপাটকেল ফেলে মহাসড়কে ব্যারিকেড সৃষ্টি করে। এ সময় তারা হারতালের সমর্থনে বিড়্গোভ মিছিল করলে পুলিশ বিজিবি সদস্যরা ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।
জামায়াতের এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, হরতালের সমর্থনে চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখায় বিড়্গোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জমায়াতে ইসলামী  চাঁপাইনবাবগঞ্জ জেলা সেক্রেটারী মাওলানা আবু জার গিফারীর নেতৃত্বে মিছিলটি বড় ইন্দারা মোড় থেকে শুরম্ন হয়ে বিভিন্ন মোড় প্রদড়্গিন করে পিটিআই মোড়ে পথসভার মাধ্যমে শেষ হয়।
মিছিলে আরো উপসি'ত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ শহর ছাত্রশিবির সভাপতি গোলাম মোসত্মফা, সদর থানা আমীর আধ্যাঃ মাওঃ আবু বকর, সদর সেক্রেটারী মোজাম্মেল হক পৌরসভার সেক্রেটারী অধ্যাঃ মাওঃ আমানুলস্নাহ, চাঁপাইনবাবগঞ্জ শহর ছাত্রশিবিরের অফিস সম্পাদক এনায়েতুলস্নাহ, অর্থ সম্পাদক গোলাম জাকারিয়া,প্রচার সম্পাদক শহিদুল ইসলাম,ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুল বারীসহ জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ।
এদিকে হরতালকে ঘিরে শহরের প্রধান প্রধান মার্কেট গুলো বন্ধ রয়েছে। আইন শৃংখলা পরিসি'তি স্বাভাবিক রাখতে অতিরিক্ত র‌্যাব পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন রাখা হয়েছে।
হরতালের কারণে সোনামসজিদ স'ল বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

,