শিশু কবিতার হত্যাকারীদের ফাঁসির দাবিতে ‘রাজপথে’ এলাকাবাসী

চাঁপাইনবাবগঞ্জের চার বছরের শিশু কন্যা কবিতাকে অপহরণের পর হত্যাকারীদের ফাঁসির দাবিতে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে এলাকাবাসী। পরে তারা বিড়্গোভ মিছিল করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিও প্রদান করেছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মোড়ে এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন শুরম্ন হয়। প্রায় ঘন্টাব্যাপি চলা এই মানববন্ধন ছড়িয়ে পড়ে সংলগ্ন নিউমার্কেট, শহীদ সাটু হল মার্কেট ও ক্লাব সুপার মার্কেট এলাকা পর্যনত্ম। এতে বিভিন্ন এলাকার শত শত নারী পুরম্নষসহ বিভিন্ন শিড়্গার্থীরা অংশ নেন। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সংড়্গিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মাওলানা আব্দুল মতিন, সদর উপজেলা বিএনপি’র সধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরম্নজ্জামান মনির, যুবদল নেতা সাদিউল হক রঞ্জু, স'ানীয় আব্দুর রশিদ ও ফিরোজ আহম্মেদ। সমাবেশে বক্তারা নির্মম হত্যাকা-ের শিকার কবিতার হত্যাকারী সিহাব ও সাগরের ফাঁসি দাবি করা হয়।
মানববন্ধন শেষে একটি বিড়্গোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কাযালয়ে গিয়ে শেষ হয় এবং বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
উলেস্নখ্য, গত ৩০ আগষ্ট চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর আবু রাজপাড়া গামের সিহাব রেজা ও শংকরবাটি গ্রামের সাগর আহমেদ বটতলাহাট কালিগঞ্জ থেকে শিশু কন্যা কবিতাকে অপহরণের পর হত্যাকরে পোলাডাঙ্গা স্কুল সংলগ্ন নির্জন স'ানে পুতে রাখে। পরে তারা র‌্যাবে হাতে আটকের পর তাদের স্বীকারোক্তি অনুযীয় অপহরণের ৫দিন পর র‌্যাব শিশু কবিতার গলিত লাশ উদ্ধার করে।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।

,