মোবারকপুরে নাশকতায় ক্ষতিগ্রস্থ ৬ জন প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল

জামায়াত নেতা আব্দুল কাদের মোলস্না’র ফাঁসির রায় কার্যকরের রাতেই শিবগঞ্জের মোবারকপুরের টিকরী বাজারে দূবৃর্ত্তদের নাশকতায় ক্ষতিগ্রস' ৫২জনের মধ্যে ৬ জনের নামে প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্যের চেক দেয়া হয়েছে। গত ২৪ জুলাই ২০১৪ ইং তারিখে প্রধান মন্ত্রীর এসাইনমেন্ট অফিসার মোহাম্ম শামীম মুসফিক কর্তৃক স্বাক্ষরিত একপত্র ইতোমধ্যে পাঠানো হয়েছে।
গত ১২ ডিসেম্বর তারিখে যুদ্ধাপরাধী মামলার আসামী কাদির মোল্লার রায় কার্যকারের রাতেই সারা দেশের ন্যায় শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিযনাধীন টিকরীবাজার ও তার আশেপাশে দূবৃর্ত্তদের হামলায় ৫২ জনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাড়িঘর ভাংচুর করায় চরমভাবে ক্ষতিগ্রস' হয়। সূত্র জানায়, তারা গত ১৪ জানুয়ারী ২০১৪ ইং তারিখে আলদা আলাদাভাবে প্রধানমন্ত্রী বরাবর  আর্থিক সাহায্যের জন্য আবেদন করেন। প্রেক্ষিতে গত ১৫ জুলাই এক সভার সিদ্ধানত্ম মোতাবেক প্রধান মন্ত্রীর নির্দেশে  তাঁর ত্রান ও কল্যাণ তহবিল হতে উক্ত ৫২জনের মধ্যে হতে ৬ জনের জন্য আর্থিক সাহায্যের আবেদন মঞ্জুর করা হয়। ওই সূত্র জানায়, মঞ্জুর হওয়া আবেদনগুলোর মধ্যে পাতু, ডাঃ বকুল, ডাঃ আওয়াল ও আঃ সাত্তারের জন্য ৫০ হাজার টাকা করে এবং আলাউিদ্িদনের জন্য ২০ হাজার টাকা ও ফিজুর ৩০হাজার টাকা পাবেন।সূত্র মতে বাকী আরো ৪৬ জনও পর্যায়ক্রমে একই ফান্ড থেকে একইভাবে  আর্থিক সাহায্য পাবেন বলে জানা গেছে ।
উল্লেখ যে ঐ দিনক্ষতিগ্রস' ৫২জনের প্রায় সাড়ে ৬কোটি টাকার ক্ষতি করেছিল দূবৃর্ত্তদের দল। এ ঘটনার কিছুদিন পরই  একই ্‌এলাকার মহিলা ইউপি সদস্যা   নুরজাহান বেগমকে দূবৃর্ত্তরা উপর্যপুরি কুপিয়ে জখম করায় তিনি এখনো পঙ্গু হয়ে আছেন। @ সফিকুল ইসলাম সফিক

, ,