আম ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন ॥ বিক্ষোভ সমাবেশ ও হরতালের কর্মসূচী

আম ব্যবসায়ী ও আম উৎপাদনকারীদের ফরমালিন ব্যবহারের মিথ্যা অভিযোগে হয়রানী ও অর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলার আমচাষী ও আমব্যবসায়ীরা।
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডান্ট্রির সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। জেলা আম ব্যবসায়িদের সংগঠন সমূহের পক্ষে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির  সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক আব্দুল ওয়াহেদ। এ সময় কানসাট আম ব্যবসায়ী সমিতির সভাপতি নজারুল ইসলাম, রহনপুর আম আড়ৎদার সমিতির সভাপতি হুমায়ন কবির বাবু,নবাবগঞ্জ আম ব্যবসায়ী বহুমুখি সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ আসলাম, গোমস্তাপুর উপজেলা আমচাষী,আম ব্যবসায়ী সমিতির সভাপতি মাইনুল ইসলাম বিশ্বাস ও কানসাট বাজার আম ব্যবসায়ী সমিতির সভাপতি আবু তালেব উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে আব্দুল ওয়াহেদ বলেন, দেশের সিংহভাগ আম চাঁপাইনবাবগঞ্জে উৎপাদিত হয়ে থাকে। এখানে উৎপাদিত আম রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে পাঠানো হয়। কিন্তু এবছর ফরমালিন পরীক্ষার অজুহাতে পথে পথে হয়নারী ও চাঁদাবাজীর শিকার হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে আম ব্যবসায়ীরা। চাঁপাইনবাবগঞ্জ জেলায় আমে ফরমালিন ব্যবহার করা হয়না দাবি করে আব্দুল ওয়াহেদ বলেন, বিষয়টি জানিয়ে প্রশাসনসহ সরকারের বিভিন্ন মহলে অবহিত করা হলেও এখন পর্যন্ত কোন সুরাহা হয়নি।
সংবাদ সম্মেলন থেকে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল আম বাগানে আম সংগ্রহ বন্ধ করে সকাল ১১ টায় জেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আমব্যাবসায়ীরা জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করা হয়। এ ছাড়া আগামী শনিবারের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে আম পরিবহনের সময় ফরমালিন ব্যবহারের অভিযোগে আম নষ্ট,  হয়রাণী ও চাঁদাবাজী বন্ধ না হলে আগামী ২২ জুন রবিববার চাঁপাইনবাবগঞ্জ জেলায় সকাল ৬ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত হরতাল আহ্বান করা হয়।