তথ্য প্রযুক্তির এই যুগে জাতির উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই ----- সংবাদ সম্মেলন বক্তারা

তথ্য প্রযুক্তির এই যুগে জাতিকে উন্নয়নের চরম শিখরে নিতে হলে কারিগরি শিক্ষার বিকল্প নেই। এই শিক্ষার অগ্রযাত্রার ফলেই বিশ্ব আজ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। বাংলাদেশেও এই শিক্ষা  বিরাট ভ’মিকা রেখে চলেছে। কিন্তু আমাদের অনেক কিছু এখনও প্রয়োজন রয়েছে। এই শিক্ষাকে আরো উন্নত করা দরকার। মান সম্পন্ন কারিগরি শিক্ষাই দেশ ও জাতিকে এনে দিতে পারে অর্থনৈতিক মুক্তি। বর্তমান সরকারের বাস্তবমুখি পদক্ষেপের কারণে কারিগরি শিক্ষা বিষয়ে ইতোমধ্যে যুগান্তকারী সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে। কিন্তু মফঃস্বলে এখনও ব্রডব্যান্ড না থাকায় আধুনিক প্রযুক্তির ব্যবহার সহজ হচ্ছেনা। সমান সুযোগ সুবিধা না থাকায় রাজধানী বা বিভাগীয় শহরের শিক্ষার্থীদের থেকে আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে থাকছে। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০১৪ পালন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ সব কথা বলেন।
কারিগরি শিক্ষার প্রচার, প্রসার ও উন্নয়নে ‘একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি চাঁপাইনবাবগঞ্জ জেলা এই কর্মসূচির আয়োজন করে।
সকাল ১১টায় নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত কর্মসূচী তুুলে ধরেন কারিগরি ও বৃত্তিমূলক সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. আব্দুস সালাম চৌধুরী। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গৌড় পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ মোহাঃ মবিনুর রহমান মিঞা, চাঁপাইনবাবগঞ্জ টেকিনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, মহানন্দা পলিটেকনিকের পরিচালক মোঃ আফসার আলী, সীমান্ত কম্পিউটারের পরিচালক মোঃ জাফরুল আলম রফিকুল আলম প্রমূখ।