চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ডিজিটাল মেলা

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের  সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেছেন, আমি যখন রাস্তা দিয়ে হেঁটে যেতাম তখন অনেকেই বলত ওই দেখ, ডিজিটাল এমপি যাচ্ছে, কিন্তু এখন তারাই আবার ডিজিটাল সেবার সুফল ভোগ করছেন। যারা আমাদের ঠট্রা করতেন তারা ডিজিটালাইজেশনের কাছে পরাজিত হয়েছে। মানুষ এখন ঘরে বসে বিভিন্ন সমস্যার সমাধানও পাচ্ছেন ইন্টারনেটের মাধ্যমে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশকে এগিয়ে নিতে এবং জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে তথ্যপ্রযুক্তির ব্যবহার অত্যাবশ্যকীয়। ইউনিয়নে চালু করা হয়েছে তথ্য সেবা কেন্দ্র। বেকারদের কর্মসংস্থানের পাশাপাশি গ্রামে বসবাসরত জনসাধারণ ঘরে বসেই ডিজিটাল সুযোগ সুবিধা ভোগ করছেন। প্রতিটি অফিসে চালু করা হয়েছে ই-সেবা কেন্দ্র। দেশ আজ এগিয়ে যাচ্ছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় সম্ভভ হয়েছে। রোববার সদর উপজেলা পরিষদ চত্বরে তিন দিন ব্যাপি ডিজিটাল  মেলার উদ্বোধনখালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার সুলতানা রাজিয়া,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নজরুল ইসলাম, অবসর প্রাপ্ত সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ মাহতাব উদ্দিন,সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. এম আজিজুর রহমান প্রমুখ।
মেলায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ২৬ টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারনের জন্য উনমুক্ত থাকবে। এছাড়াও মেলায় প্রতিদিন সন্ধায় স্থানীয় শিল্পীদের অংশ গ্রহনে সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।