বাবু ডাইংয়ে তৈরী হচ্ছে ক্যান্টনমেন্ট

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বাবু ডাইং এলাকায় একটি ক্যান্টনমেন্ট তৈরীর পরিকল্পনা করছে বাংলাদেশ সেনাবাহিনী। এ নিয়ে  শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক সরদার সরাফত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় ব্যক্তি বর্গের সাথে এই সভায় এ কথা জানান বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন বগুড়ার জিওসি মেজর জেনারেল আব্দুল্লাহিল বাকী।
এ সময় চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, পুলিশ সুপার বশির আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, পৌর মেয়র আব্দুল মতিন, বাংলাদেশ সেনা বাহিনীর কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল আব্দুল্লাহিল বাকী মত বিনিময় সভায় বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সারা দেশে কয়েকটি ক্যান্টনমেন্ট করার বিষয়টি বিবেচনায় নিয়েছে। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের বাবু ডাইং এলাকায় ্কটি ক্যান্টনমেন্ট তৈরীর প্রাথমিক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তিনি বলেন, বাবু ডাইং এলাকায় বহু খাস জমি রয়েছে সেখানেই এটি প্রতিষ্ঠিত করার পরিকল্পনা করা হচ্ছে। তিনি আরো বলেন, ক্যান্টনমেন্ট তৈরী করা হলে এলাকার উন্নয়নে গতিশীলতা আসবে এবং শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রেও ব্যাপক পরিবর্তন আসবে। এতে ওই এলাকায় বসবাসরত আদিবাসীদেরও কোন ক্ষতি হবেনা। সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

,