রাজনৈতিক মতপ্রকাশে বাধার কারণেই সহিংসতা ঘটছে >মতবিনিময়কালে সাবেক এমপি হারুন

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ ৩ আসনের সাবেক সাংসদ হারুনুর রশিদ সদ্য সমাপ্ত নির্বাচনকে নজিরবিহীন নির্বাচন হিসেবে উল্লেখ করে বলেছেন, প্রহসনের এই নির্বাচনেও সরকারী দল ব্যাপক কারচুপির ঘটনা ঘটিয়েছে। ইতিহাসের কোন নির্বাচনেই এত সংখ্যাক ভোট পাওয়ার ঘটনা ঘটেনি যত আওযামীলীগের শেখ সেলিম পেয়েছেন। এ রকম আশ্চার্যজনক ভোট পাওয়ার ঘটনা ঘটেছে অনেক নির্বাচনী আসনেও। মঙ্গলবার সন্ধায় চাঁপাইনবাবগঞ্জের একটি রেস্টুরেন্টে স্থানীয় সংবাদকর্মীদের সাথে চলমান বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময়কালে তিনি একথা বলেন। তিনি বলেন, সরকারী দলের কর্মকাণ্ডের কারণে দেশ এক গভীর সংকটের মধ্যে পড়েছে। গোটা জাতি এক সংকটময় সময় পার করছে। সরকার বিরোধী দলকে তার রাজনৈতিক মত প্রকাশে বাধা দেযার কারণেই দেশে সহিংস ঘটনা ঘটছে উল্লেখ করেন সাবেক এমপি হারুন বলেন, আমরা সহিংসতার পক্ষে নই, সব সময় শান্তিপূর্ণ কর্মসুচি চাালিয়ে আসছি’।. তিনি বলেন, এখন আমরা এখানে জামায়াতের সঙ্গে নির্বাচনী জোট করেছি মাত্র। তাদের রাজনৈতিক আদর্শ আলাদা আমাদের রাজনৈতিক বক্তব্য আলাদা। আমরা কখনই হিংসা ও সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে নেই’।, মতবিনিময়কালে তিনি সংসদ থাকাকালীন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ দেয়ার মাধ্যমে দূর্নীতি করা হয়নি উল্লেখ করে বলেন, সরকারি দল দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। চাঁপাইনবাবগঞ্জে প্রতি ক্ষেত্রেই নিয়োগ বাণিজ্য করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে আইন শৃংখলা রক্ষা বাহিনী গ্রেফতার বাণিজ্য শুরু করেছে।
মতবিনিময় সভায় বিএনপি নেতা হারুন ১৮ দলের আন্দোলন, সদ্য সমাপ্ত নির্বাচনসহ বিভিন্ন ক্ষেত্রে চাাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের দায়িত্ব পালনের ব্যাপারে প্রসংশা করেন তিনি সংবাদকর্মীদের চলমান বিভিন্ন সমস্যা ও দূনীতির বিষয়গুলো গনমাধ্যমে তুলে ধরার অনুরোধ জানান।
মতবিনিময়কালে সাবেক এমপি হারুনুর রশিদ এনটিভি ও কালের কণ্ঠের প্রতিনিধি শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি রফিকুল আলম, সীমান্তের কাগজের সম্পাদক জাফরুল আলম, চ্যানেল ২৪ এর প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল, চ্যানেল আই’র প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি ফয়সাল মাহমুদ, সময় টেলিভিশনের প্রতিনিধি এম এ মাহবুবের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
সভায় বিএনপি নেতা আলহাজ্ব শামসুল হক, আমিনুল ইসলাম মতি, ছাত্রদল নেতা পলাম উপস্থিত ছিলেন।