কয়েকটি জিনিস পৌছে দেয়ার কথা বলে পাচার হচিছল অস্ত্র ও গুলি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বহালাবাড়ী এলাকা থেকে একটি বিশেষ গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ টি পিস্তুল, ১৪ রাউন্ড গুলি ও ৪ টি ম্যাগজিনসহ এক যুবককে আটক করেছে বিজিবি। শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে আসা একটি মিশুকে তল্লাসী চালিয়ে পিস্তুল, গুলি ও ম্যাগজিনগুলোসহ শিবগঞ্জ উপজেলার আদিনা কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র শামীম রেজাকে আটক করা হয়। আটক শামীমের বাড়ি শিবগঞ্জ উপজেলার ১৫ রশিয়া গ্রামে। সে মোশাররফ হোসেনের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ ৯ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মনজুর“ল আলম জানান, বিজিবির একটি দল বিকেল ৪ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থল বন্দর মহাসড়কের বহালাবাড়ী এলাকায় একটি মিশুকে তল্লাসী চালায়। শামিমের দেহ তল­াশী চালিয়ে ২ টি বিদেশী পিস্তুল, ১৪ রাউন্ড গুলি ও ৪ টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এসময় মিশুকের যাত্রী শামীমকে আটক করা হয়। আটক হওয়া শামীমকে ৯ বর্ডার গার্ড ব্যাটলিয়নের সদর দপ্তরে নিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
শামিম সাংবাদিকদের জানায়, ১৫রশিয়া মাদ্রাসার ছাত্র মামুন তাকে ১ হাজার টাকার বিনিময়ে ‘কয়েকটি জিনিস’ শিবগঞ্জ থেকে রানিহাটি বাজারে পৌছে দেয়ার জন্য রাজি করে। ‘কয়েকটি জিনিস’ এর পরিবর্তে অস্ত্র ও গুলি দেয়া হয়ে সে ব্যাপারে সে কিছুই জানতো না। দেয়। শামিম জানায়, মামুন তাদের বাসার পার্শ্ববর্তী নানার বাড়ি থেকে ১৫ রশিয়া মাদ্রাসায় লেখাপড়া করে।