চাঁপাইনবাবগঞ্জে দুর্বৃত্তদের গুলিতে জেলা পরিষদ সদস্য আওয়ামী লীগ নেতা আব্দুস সালামসহ ২ জন নিহত

 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুর্বৃত্তদের গুলি ও ককটেল হামলায় চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ সদস্য এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুস সালামসহ দুজন নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রানীহাটি কলেজ এলাকায় এই ঘটনা ঘটে। 
এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্ত করা হয়েছে। 
 চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ছাইদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। 
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, রাতে রানীহাটি কলেজের সামনের আশ্রয়ণ প্রকল্পের কাছে বসে ছিলেন শিবগঞ্জের নয়ালাভাঙ্গার এত্তাজ আলী ছেলে ও নয়ালাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ তার সঙ্গীরা। তখনই দুর্বৃত্তরা অতর্কিতভাবে ককটেল ও গুলি হামলা চালায়। দুর্বৃত্তদের ককটেল বিষ্ফোরণ ও গুলিতে ঘটনাস্থলেই মারা যান আব্দুস সালাম। এসময় আব্দুস সালামের সঙ্গে থাকা রানীহাটি ফতেপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে স্কুল শিক্ষক মতিন আলীকে গুলিবিদ্ধ অবস্থায় হাসতাপালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হসাপাতলের চিকিৎসক ডা. মিম ইফতেখার জাহান বলেন, রাত ৯টায় মতিন আলীকে এখানে নিয়ে আসা হয়। এ সময় তার মাথা ও পায়ে গুলিবিদ্ধ অবস্থায় ছিলো। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।
শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, নয়ালাভাঙ্গা এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। এক পক্ষের নেতৃত্ব দেন আব্দুস সালাম। এই বিরোধের জের ধরে তাদের হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
হত্যাকান্ডের ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ছাইদুল হাসান হাসপাতাল পরিদর্শন করেন এবং জানান, ঘটনাস্থল থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। হত্যাকারীদের ধরতে পুলিশের অভিযান চলছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৭ জুন ২০২৪