চাঁপাইনবাবগঞ্জে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড



চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১ জনকে বেকসুর খালাস দেন আদালত। 
 বৃহস্পতিবার দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোঃ রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।
দণ্ডিতরা হলেন- সদর উপজেলার ইসলামপুর  তেররশিয়া মন্ডল পাড়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাহুল হক (৩৯) ও সূর্যনারায়নপুর মন্ডলপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৮)। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবু জানান, ২০২০ সালের ১২ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে মহারাজপুরের জোড়বকুলতলা গ্রামের একটি বাড়িতে সরকারি ত্রানের চাউল মজুদ করে বস্ত পরিবর্তন করার সময় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। অভিযানে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’ সিলযুক্ত চটের বস্তা থেকে প্লাষ্টিকের বস্তায় ভরার সময় ৩০০ বস্তাভর্তি ১৫ টন চালসহ গ্রেপ্তার হয় মেসবাহুল ও  রবিউল। এ ঘটনায় ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায়  মামলা করেন জেলা গোয়েন্দা পুলিশের  উপ-পরিদর্শক আবু আবদুল্লাহ জাহিদ। 
মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির উপ-পরিদর্শক আসগর আলী ২০২০ সালের ২৯ জুলাই চারজনকে অভিযুক্ত করে আদালতে  অভিযোগপত্র জমা দেন।
তিনি আরো জানান, মামলা চলাকালে  এক আসামি আবু হুরায়রা বাবু মারা যায় এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামী মহারাজপুরের ভাগ্যবানপুর মন্ডলপাড়ার গোলজার মন্ডলের ছেলে কামাল আলীকে বেকসুর খালাস দেন ট্রাইব্যুনাল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৩ জুন,২০২৪