চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিদেশী পিস্তলসহ একজন আটক

 

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি ও ৩৭ বোতল ভারতীয় মদসহ একজনকে আটক করেছে বিজিবি। আটক প্রসেনজিৎ কর্মকার(৩০)
 শিবগঞ্জে লক্ষীপুর গ্রামের দিজেন কর্মকারের ছেলে। 

শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদকসহ তাকে আটক করা হয়। 

চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া জানান, সোনামসজিদ বিওপির কয়লাবাড়ী এলাকা দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন  গোয়েন্দা তথ্য ভিত্তিতে সোনামসজিদ বিওপির  সীমান্ত পিলার ১৮৪/২-এস হতে আনুমানিক ১.৫ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ী এলাকায় যানবাহনে তল্লাশী করে অভিযান চালায়। তল্লাশি অভিযান চলাকালে ১ জন ব্যক্তি কয়লাবাড়ী মোড় হতে পায়ে হেটে মাথায় করে একটি কার্টুন নিয়ে কানসার্টের দিকে যাচ্ছিল। এ সময় তার গতিবিধি বিজিবি টহল দলের নিকট সন্ধেহজনক হওয়ায় তাকে আটক করে। 
পরে কার্টুনের ভিতর থেকে ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন এবং ৩৭ বোতল ভারতীয় মদসহ প্রসেনজিৎ কর্মকারকে আটক করা হয়। 

অধিনায়ক আরও জানান,  গত ১ বছরে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ১৫ জন আসামীসহ ২৪টি দেশী/বিদেশী পিস্তল, ৩৭৯ রাউন্ড গুলি এবং ৩৯ টি ম্যাগাজিন আটক করা হয়েছে।
তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে রয়েছে বলেও জানান অধিনায়ক। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১১ মে,২০২৪